3000 টাকা পর্যন্ত ডিসকাউন্ট, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার Honor X9b অনেক কমে কিনে নিন

Avatar

Published on:

Honor X9b rs 3000 Price Cut

গতকাল অর্থাৎ ১৫ই ফেব্রুয়ারি ভারতে আত্মপ্রকাশ করে Honor X9b। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১৬ই ফেব্রুয়ারি এটি ই-কমার্স সাইট Amazon -এর মাধ্যমে প্রথমবার ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। লঞ্চ অফারের লাভ ওঠাতে পারলে প্রায় ২৬,০০০ টাকা দামের এই স্মার্টফোনটি ফ্লাট ৩,০০০ টাকা ছাড়ের সাথে কেনা সম্ভব। তবে সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, অন্যান্য টেক ব্র্যান্ড যেখানে হ্যান্ডসেটের সাথে চার্জার দেওয়া বন্ধ করে দিয়েছে সেখানে Honor তাদের এই নয়া ফোনের সাথে সম্পূর্ণ বিনামূল্যে একটি চার্জিং অ্যাডাপ্টার দিচ্ছে। নিচে বিশদে Honor X9b স্মার্টফোনের দাম, সেল অফার এবং স্পেসিফিকেশন সম্পর্কে আলোচনা করা হল…

Honor X9b স্মার্টফোনের দাম এবং সেল অফার

ভারতে অনর এক্স৯বি স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৫,৯৯৯ টাকা। তবে প্রথম সেল থেকে এই হ্যান্ডসেটটি মাত্র ২২,৯৯৯ টাকা খরচ করে কেনা যাবে। এক্ষেত্রে যারা ICICI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করবেন তারা ৩,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্টের সুবিধা পাবেন। এছাড়া সেল অফারের অংশ হিসাবে, এটির সাথে ৬৯৯ টাকা মূল্যের একটি চার্জার একেবারে বিনামূল্যে দেওয়া হচ্ছে।

এটি দুটি কালার অপশনে এসেছে, যথা – ভেগান লেদার ফিনিশিং যুক্ত সানরাইজ অরেঞ্জ এবং মিডনাইট ব্ল্যাক।

Honor X9b এর স্পেসিফিকেশন ও ফিচার

Honor X9b স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির ১.৫কে (২৬৫২×১২২০ পিক্সেল) কার্ভড AMOLED টাচস্ক্রিন আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। জানিয়ে রাখি এই ডিসপ্লে ক্র্যাক-প্রতিরোধী হওয়ায় খুবই টেকসই, এমনকি যেকোনো দুর্ঘটনাজনিত ড্রপ থেকেও নিরাপদ। তাসত্ত্বেও অনর তাদের এই নয়া ফোনের সাথে, ক্রয়ের ছয় মাস পর্যন্ত বিনামূল্যে একবার স্ক্রিন প্রতিস্থাপনের সুবিধা দিচ্ছে।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ চিপসেট এবং অ্যান্ড্রয়েড ৭১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.২ কাস্টম স্কিনে রান করে। এই সফ্টওয়্যার একাধিক এআই-চালিত বৈশিষ্ট্যের সুবিধা অফার করে। এছাড়া স্টোরেজ হিসাবে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি মেমরি পাওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Honor X9b মডেলে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেকেন্ডারি লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। এদিকে ডিসপ্লের উপরিভাগে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা (অ্যাপারচার: এফ/২.৫) দেখা যাবে। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, নবাগত এই হ্যান্ডসেটে ম্যাজিকটেক্সট ফিচার বিদ্যমান। যার সাহায্যে ক্যামেরা ব্যবহার করে যেকোনো টেক্সট স্ক্যান করা সম্ভব এবং একই সাথে ফাইলে কনভার্টের সুবিধাও পাওয়া যাবে। এই ফোনে প্রাইভেসি অ্যাসিস্ট্যান্ট রয়েছে, যা ডিভাইসে ইনস্টল থাকা যাবতীয় অ্যাপের পারমিশন পরিচালনা করতে সহায়তা করে।

Honor X9b স্মার্টফোনে আছে ৫,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ৫জি-এনাবল ডিভাইসে কানেক্টিভিটির জন্য – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১ এবং জিপিএস অন্তর্ভুক্ত। যদিও ৩.৫ মিমি হেডফোন জ্যাক অনুপস্থিত থাকছে। আবার ইউজারদের ডেটা সুরক্ষিত রাখতে এতে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। তবে আইআর সেন্সরের সুবিধা পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥