TechGupMobiles48 মেগাপিক্সেল ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল Huawei Nova 11i

48 মেগাপিক্সেল ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল Huawei Nova 11i

Huawei গত মাসে চীনের বাজারে তিন-তিনটি নতুন স্মার্টফোনের ঘোষণা করেছিল। এগুলি হল – Huawei Nova 11, Nova 11 Pro, এবং Nova 11 Ultra। আর আজ অর্থাৎ ১লা মে সংস্থাটি Nova 11i নামের আরেকটি নতুন মডেলকে দক্ষিণ আফ্রিকায় লঞ্চ করলো। এক্ষেত্রে জানিয়ে রাখি, চীনে উপলব্ধ Nova 11 মডেলগুলি 5G কানেক্টিভিটি সমর্থন করে। বিপরীতে সদ্য আগত Huawei Nova 11i হল একটি 4G LTE এনাবল ডিভাইস। ফিচারের কথা বললে এতে বড় FHD+ LCD ডিসপ্লে প্যানেল, ৮ জিবি র‍্যাম, ৪৮ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এছাড়া ফেস আনলক, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতো অ্যাডভান্স সিকিউরিটি ফিচার এবং হিস্টেন ৮.১ অডিও প্রযুক্তি সমর্থিত অডিও সিস্টেমও বিদ্যমান থাকছে ডিভাইসে। চলুন Huawei Nova 11i স্মার্টফোনের দাম এবং সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

হুয়াওয়ে নোভা ১১আই -এর স্পেসিফিকেশন ও ফিচার (Huawei Nova 11i specifications and features)

Huawei Nova 11i স্মার্টফোনে ৬.৮-ইঞ্চির বড় LCD ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লে ফুল এইচডি প্লাস (২৩৮৮x১০৮০ পিক্সেল) রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৭০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সমর্থন করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসরের সাথে এসেছে। স্টোরেজ হিসাবে এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম মিলবে। যদিও মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ডিভাইসের ইন্টারনাল স্টোরেজ প্রসারিত করা সম্ভব। আর অপারেটিং সিস্টেম হিসাবে নোভা১১-সিরিজের এই নতুন মডেলে অ্যান্ড্রয়েড ভিত্তিক লেটেস্ট ইএমইউআই ১৩ (EMUI 13) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Huawei Nova 11i স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, হুয়াওয়ে ব্র্যান্ডিংয়ের এই ফোনে হিস্টেন ৮.১ অডিও প্রযুক্তি সমর্থিত এক্সটার্নাল স্পিকার সিস্টেম আছে, যা চিত্তাকর্ষক ৮৮ ডিবি ভলিউম বুস্ট বা আউটপুট সরবরাহ করে।

হুয়াওয়ে নোভা ১১আই স্মার্টফোনে কানেক্টিভিটির জন্য – একক সিম স্লট, 4G VoLTE, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.০, জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। ইউজারদের ডেটা নিরাপদ রাখতে এই ডিভাইসে ফেস আনলক ফিচার এবং সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বর্তমান। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ডিভাইসটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে এসেছে, যা ৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। পরিশেষে Huawei Nova 11i স্মার্টফোনের পরিমাপ ১৬৪.৬x৭৫.৫৫x৮.৫৫ মিমি এবং ওজন ১৯৩ গ্রাম।

হুয়াওয়ে নোভা ১১আই -এর দাম (Huawei Nova 11i price)

Huawei Nova 11i স্মার্টফোনের বিক্রয় মূল্য এখনো প্রকাশ্যে নিয়ে আসা হয়নি। তবে জানা যাচ্ছে, এর দাম প্রায় ৩২০ ডলারের (ভারতীয় মূল্যে ২৬,৩০০ টাকা) কাছাকাছি রাখা হবে। এই ডিভাইস দুটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ, যথা – স্ট্যারি ব্ল্যাক এবং মিন্ট গ্রীন।

RELATED ARTICLES

Top Stories