HomeMobilesHuawei Nova 13 লঞ্চ হতে পারে জুলাইয়ে, মিলবে নেটওয়ার্ক ছাড়াই কল করার সুবিধা!

Huawei Nova 13 লঞ্চ হতে পারে জুলাইয়ে, মিলবে নেটওয়ার্ক ছাড়াই কল করার সুবিধা!

গত বছর ডিসেম্বর মাসে Huawei Nova 12 সিরিজটি বাজারে পা রেখেছিল। বর্তমানে কোম্পানিটি এর উত্তরসূরি Huawei Nova 13 সিরিজের স্মার্টফোনগুলির ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। কিন্তু যারা আশা করা করছিলেন যে এটি শীঘ্রই লঞ্চ হবে, তাদের আরও কিছু মাস অপেক্ষা করতে হতে পারে। কারণ এখন এক টিপস্টার দাবি করেছেন যে Huawei Nova 13 লাইনআপটির লঞ্চ বিলম্বিত হতে পারে। আসুন এপ্রসঙ্গে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Huawei Nova 13 সিরিজের সম্ভাব্য লঞ্চ টাইমলাইন

ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম) টিপস্টার বেইজিং ডিজিটাল মাস্টার দাবি করেছেন যে, হুয়াওয়ে নোভা ১৩ লাইনআপটি এবছর তৃতীয় ত্রৈমাসিকের প্রথম দিকে, সম্ভবত জুলাই মাসে আত্মপ্রকাশ করবে। স্মার্টফোনগুলি আগে ২১ জুন নির্ধারিত হুয়াওয়ে ডেভেলপার কনফারেন্স (HDC 2024) অফিসিয়াল হবে বলে আশা করা হয়েছিল। তাই জুলাইয়ে সিরিজটি উন্মোচন করা সম্ভব হবে বলে মনে হচ্ছে।

লঞ্চ টাইমলাইন ছাড়া, টিপস্টার হুয়াওয়ে নোভা ১৩ সিরিজের স্মার্টফোনগুলির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেননি। প্রসঙ্গত, হুয়াওয়ে নোভা ১২ সিরিজটিও গতবছর ডিসেম্বরের শেষের দিকে বাজারে আসার আগে একই রকম বিলম্বের গুজবের মুখোমুখি হয়েছিল। সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা গেছে যে, হুয়াওয়ে নোভা ১৩ সম্প্রতি লঞ্চ হওয়া কিরিন ৯০১০ চিপসেট দ্বারা চালিত হতে পারে, যা প্রথমে হুয়াওয়ে পিউরা ৭০ আল্ট্রা ফোনে ব্যবহৃত হয়েছিল। কিরিন ৯০০০ প্রসেসরের তুলনায় উন্নত কর্মক্ষমতার জন্য নতুন চিপসেটটি ওভারক্লকড কোর দ্বারা গঠিত এবং এটি ৫জি সংযোগ প্রদান করবে বলে আশা করা হচ্ছে।

Huawei Nova 13 ফোনের ডিসপ্লেটি ১.৫কে রেজোলিউশন অফার করতে পারে এবং সিগনেচার ডুয়েল ফ্রন্ট ক্যামেরা সেটআপ ধরে রাখতে পারে। এই ফোনের এক্সমেজ (XMAGE) ইমেজিং সিস্টেমে কিছু উন্নতিও দেখা যেতে পারে এবং হাই-এন্ড Huawei Nova 13 Pro এবং Huawei Nova 13 Ultra মডেলগুলিতে একটি নতুন ব্যাসল্ট আবরণ থাকবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, Huawei Nova 13 সিরিজের স্মার্টফোনগুলি দ্বিমুখী বেইদৌ (Beidou) স্যাটেলাইট কমিউনিকেশন প্রযুক্তি সাপোর্ট করবে। এই বৈশিষ্ট্যটির সাহায্যে সেলুলার নেটওয়ার্ক কভারেজ নেই এমন অঞ্চল থেকে ব্যবহারকারীরা বেইদৌ স্যাটেলাইটের মাধ্যমে বার্তা পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হবেন। তবে এগুলি ছাড়া, এই মুহুর্তে Huawei Nova 13 সিরিজের স্পেসিফিকেশন সম্পর্কে খুব বেশি তথ্য উপলব্ধ নেই।

RELATED ARTICLES

আরও পড়ুন