বাজেটের মধ্যে 50 মেগাপিক্সেল ক্যামেরা, Huawei Nova Y62 এবং Nova Y62 Plus বড় ব্যাটারি সহ লঞ্চ হল

Avatar

Published on:

Huawei Nova Y62 Nova Y62 Plus Launched

Huawei একপ্রকার চুপিসারে দক্ষিণ আফ্রিকার বাজারে Huawei Nova Y62 স্মার্টফোন সিরিজ লঞ্চ করলো। নবাগত এই মিড-রেঞ্জ লাইনআপের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – Huawei Nova Y62 এবং Nova Y62 Plus। বিশেষত্বের কথা বললে, উভয় ফোনেই HD+ IPS LCD ডিসপ্লে প্যানেল, অক্টা-কর প্রসেসর, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম ওএস, ১২৮ জিবি স্টোরেজ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। তবে ডিভাইস দুটির র‍্যাম ক্যাপাসিটি ভিন্ন। চলুন এবার নয়া Huawei Nova Y62 সিরিজের দাম এবং কনফিগারেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

Huawei Nova Y62 এবং Nova Y62 Plus স্মার্টফোনের স্পেসিফিকেশন

হুয়াওয়ে নোভা ওয়াই৬২ এবং নোভা ওয়াই৬২ প্লাস স্মার্টফোনে রয়েছে ৬.৫২-ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) IPS LCD প্যানেল, যা ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। উভয় স্মার্টফোনেই নাম না জানা অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ২.২ গিগাহার্টজ ক্লক রেটে রান করে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ইএমইউ ১২ (EMU 12) কাস্টম স্কিন পাওয়া যাবে। সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ নোভা ওয়াই৬২ ৪ জিবি র‍্যাম সহ এসেছে। তবে উচ্চতর ‘প্লাস’ ভ্যারিয়েন্টটি মোট ৮ জিবি র‍্যাম অফার করে। উভয় ফোনেই ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ডিভাইসের স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Huawei Nova Y62 সিরিজে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপথ লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। তদুপরি নিরাপত্তার জন্য ডিভাইসে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। আবার সিরিজটি ‘হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস’ (HMS) সহ লঞ্চ হলেও, গুগল মোবাইল পরিষেবা উপলব্ধ নেই। কানেক্টিভিটির জন্য উভয় ফোনেই – ডুয়াল সিম স্লট, 4G VoLTE, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ ৫.১, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত৷ Huawei Nova Y62 সিরিজে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Huawei Nova Y62 এবং Y62 Plus স্মার্টফোনের দাম

হুয়াওয়ে নোভা ওয়াই৬২ সিরিজের দাম দক্ষিণ আফ্রিকায় কত রাখা হয়েছে তা এখনও প্রকাশ্যে নিয়ে আসা হয়নি। তবে জানা যাচ্ছে, দুটি ফোনই – স্যাফায়ার ব্লু এবং মিডনাইট ব্ল্যাক কালার বিকল্পে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥