TechGupMobilesডুয়াল সেলফি ক্যামেরা ও 66W ফাস্ট চার্জিং সহ আসছে Huawei Nova 13 সিরিজ, সঙ্গে থাকবে XMAGE প্রযুক্তি

ডুয়াল সেলফি ক্যামেরা ও 66W ফাস্ট চার্জিং সহ আসছে Huawei Nova 13 সিরিজ, সঙ্গে থাকবে XMAGE প্রযুক্তি

হুয়াওয়ে শীঘ্রই বাজারে আনতে চলেছে তাদের পরবর্তী প্রজন্মের Huawei Nova 13 সিরিজের স্মার্টফোনগুলি। এই লাইনআপের ডিভাইসগুলিকে নিয়ে ইতিমধ্যেই প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়ে গেছে। আর এখন একটি নতুন হুয়াওয়ে ফোন সম্প্রতি চীনে 3C (CCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যেটিকে Huawei Nova 13 সিরিজেরই অংশ বলে মনে করা হচ্ছে। সার্টিফিকেশন লিস্টিং থেকে হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য উঠে এল, আসুন দেখে নেওয়া যাক।

Huawei Nova 13 সিরিজের ফোন পেল 3C সার্টিফিকেশন

PSD-AL00 মডেল নম্বর সহ একটি হুয়াওয়ে ফোন চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা প্রকাশ করে যে স্মার্টফোনটি ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। যদিও লিস্টিংটি আর কিছু প্রকাশ করেনি, তবে সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন ইতিমধ্যেই ফোনটির বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এনেছেন। এটি হুয়াওয়ে নোভা ১৩ সিরিজের একটি মডেল হবে বলে জানা গেছে, এবং এই লাইনআপের সমস্ত ডিভাইসে কোম্পানির নিজস্ব ৫জি-এনেবল কিরিন প্রসেসর থাকবে। এর মধ্যে হুয়াওয়ে নোভা ১৩ আল্ট্রা হবে সিরিজের সবচেয়ে দামি মডেল।

আগের একটি রিপোর্ট থেকে জানা যে হুয়াওয়ে নোভা ১৩ লাইনআপের ফোনগুলি কিরিন ৯০১০ প্রসেসর দ্বারা চালিত হবে। এদিক ডিজিটাল চ্যাট স্টেশনও বলেছেন যে, চিপসেটটি 5G সংযোগ সমর্থন করে। প্রসঙ্গত, হুয়াওয়ের সাম্প্রতিক ফ্ল্যাগশিপ মডেলগুলি, হুয়াওয়ে পিউরা ৭০, পিউরা ৭০ প্রো, পিউরা ৭০ প্রো প্লাস এবং পিউরা ৭০ আল্ট্রা – সকল মডেলই নতুন কিরিন ৯০১০ চিপসেটে চলে৷

এছাড়াও, Huawei Nova 13 Pro এবং Huawei Nova 13 Ultra মডেলগুলিতে হুয়াওয়ের এক্সমেজ (XMAGE) ইমেজিং প্রযুক্তি অন্তর্ভুক্ত থাকবে বলে শোনা যাচ্ছে, যা বর্তমানে ফ্ল্যাগশিপ পিউরা এবং মেট সিরিজের ফোনগুলিতে সীমাবদ্ধ। সমগ্র Huawei Nova 13 সিরিজটি ১.৫কে রেজোলিউশনও সাপোর্ট করতে পারে এবং এটি একটি উন্নত সেলফি ফটোগ্রাফির এক্সপেরিয়েন্স প্রদান করবে বলে মনে করা হচ্ছে, কারণ এতে ডুয়েল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, Huawei Nova 13 লাইনআপের ফোনগুলি হারমনিওএস নেক্সট (HarmonyOS NEXT) অপারেটিং সিস্টেমে চলবে বলে আশা করা হচ্ছে। এই ওএস সম্ভবত Huawei Mate 70 সিরিজের স্মার্টফোনের সাথে প্রথম আত্মপ্রকাশ করবে। হারমোনিওএস নেক্সট সফ্টওয়্যার ভার্সনের আগমন হল হুয়াওয়ের ডিভাইসগুলির জন্য একটি বড় বিষয়, কারণ এটিকে সম্পূর্ণভাবে অ্যান্ড্রয়েড অ্যাপ স্যাপার্ট থেকে বিচ্ছিন্ন করা হয়েছে। প্রযুক্তি সংস্থাটি এই প্ল্যাটফর্মের জন্য নেটিভ অ্যাপস ডেভেলপ করতে চীনের শীর্ষস্থানীয় কোম্পানিগুলির সাথে একসাথে কাজ করছে এবং হারমনিওএস নেক্সট অপারেটিং সিস্টেমে ইতিমধ্যেই ৪,০০০ টিরও বেশি নেটিভ অ্যাপ রয়েছে।

RELATED ARTICLES

Top Stories