বাজেট ফোনে নিন ফুল গেমিংয়ের মজা, বাজারে এল Infinix Hot 40 Pro Free Fire Edition

Avatar

Published on:

Infinix Hot 40 Pro Free Fire Edition launched India

Infinix সিঙ্গাপুর-ভিত্তিক গেম ডেভেলপার সংস্থা Garena -এর সাথে হাত মিলিয়ে Infinix Hot 40 Pro Free Fire Edition ফোন লঞ্চ করল। এর যাবতীয় স্পেসিফিকেশন মূল মডেলের অনুরূপ। নয়া ডিভাইসে Free Fire থিমযুক্ত ইউজার ইন্টারফেস দেখা যাবে। পাশাপাশি এই ফোনের সাথে একটি গুডি বক্সও দেওয়া হবে, যাতে এই ব্যাটেল রয়েল গেমের সাথে সম্পর্কিত জিনিস পাওয়া যাবে।

Infinix Hot 40 Pro Free Fire Edition স্মার্টফোনের সাথে বান্ডিল হিসাবে – একটি ৩৩ ওয়াট চার্জার অ্যাডাপ্টর, একটি ব্ল্যাক সিলিকন কভার এবং একটি আরজিবি ফ্রি ফায়ার-ব্র্যান্ডেড কুলার দেওয়া হচ্ছে৷ এই কুলারটি আবার ইউএসবি টাইপ-সি পোর্টের সাথে সংযুক্ত থাকছে, যাতে দীর্ঘ সময় ধরে গেম খেলার ফলে উদ্ভুত তাপ অপসারিত হয়ে যায়। এছাড়া, এটির সাথে ইউএসবি-এ থেকে ইউএসবি-সি কনভার্টেবল পোর্ট মিলবে, যা পুরানো ডিভাইসের সাথে ব্যবহার করা যাবে।

Infinix Hot 40 Pro Free Fire Edition স্মার্টফোনের সাথে বান্ডিল হিসাবে আসা উপহারের তালিকা এখানেই শেষ হয়ে যাচ্ছে না। উক্ত ডিভাইসের রিটেল বক্সে – ফ্রি ফায়ার স্টিকার, একটি বিশেষ গিফ্ট কার্ড দেওয়া হবে। এই বিশেষ গিফ্ট কার্ড ব্যবহার করে ইন-গেম ফ্রি ফায়ার আইটেম কেনা যাবে। এছাড়া আগেই বলেছি এই ফোনে ফ্রি ফায়ার অনুপ্রাণিত ইউজার ইন্টারফেস দেখা যাবে। এই নয়া ইউআই এর অংশ হিসাবে কিছু অনন্য ওয়ালপেপার, আইকন উইজেট, এআর সেলফ-পোর্ট্রেট স্টিক এবং সাউন্ড এফেক্ট অন্তর্ভুক্ত করা হয়েছে। ডিভাইসটি মূল মডেলের ন্যায় হরাইজন গোল্ড কালার বিকল্পে এসেছে। তবে ‘বিশেষ সংস্করণ’ বোঝাতে এর ব্যাক প্যানেলে ‘ফ্রি ফায়ার’ ব্র্যান্ডিং দেখা যাবে।

নতুন স্মার্টফোন লঞ্চের বিষয়ে ইনফিনিক্স ব্র্যান্ডের হট-সিরিজ প্রোডাক্ট ডিরেক্টর সামার ইয়াও (Summer Yao) বলেছেন যে – “আমরা ফ্রি ফায়ারের সাথে আমাদের অংশীদারিত্ব বাড়িয়ে যেতে আগ্রহী। আর এই অংশীদারিত্বের অংশ হিসাবে নতুন হট ৪০ সিরিজ ফোন ঘোষণা করতে পেরে আমরা খুবই খুশি ও উত্তেজিত। সদ্য লঞ্চ হওয়া প্রোডাক্টে কো-ব্র্যান্ডেড সংস্থা বিকশিত গেমের অনন্য চরিত্রের এবং পোষ্য প্রাণীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। এই সিরিজটি অসামান্য পারফরম্যান্স এবং মোবাইল গেমারদের জন্য ব্যতিক্রমী গেমিং অভিজ্ঞতা প্রদান করবে। ফ্রি ফায়ারের সাথে ইনফিনিক্সের সহযোগিতা শুধুমাত্র প্রোডাক্ট উদ্ভাবনকে প্রভাবিত করছে না, পাশাপাশি বর্তমানের গেমপ্রেমী তরুণ প্রজন্মের সাথে সংযোগ স্থাপনের একটা সেতুও হয়ে উঠেছে।”

প্রসঙ্গত, Infinix এখনো তাদের Hot 40 Pro হ্যান্ডসেটের এই বিশেষ সংস্করণের বিক্রয় মূল্য এবং লভ্যতা সম্পর্কিত বিবরণ শেয়ার করেনি। তবে জানা গেছে, অঞ্চলের উপর নির্ভর করে দাম পরিবর্তিত হতে পারে।

Infinix Hot 40 Pro Free Fire Edition এর স্পেসিফিকেশন

নবাগত ইনফিনিক্স হট ৪০ প্রো ফ্রি ফায়ার এডিশনে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার হয়েছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এক্সওএস ১৩.৫ (XOS 13.5) কাস্টম স্কিন পাওয়া যাবে। ডিভাইসটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এক্ষেত্রে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণ করা সম্ভব।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Infinix Hot 40 Pro Free Fire Edition ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং একটি এআই (AI) শুটার। এদিকে ডিভাইসের সামনে অর্থাৎ ডিসপ্লের উপরিভাগে থাকা পিল-আকৃতির নচের ভিতরে ডুয়েল ফ্ল্যাশ সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। পরিশেষে এর পরিমাপ ১৬৮.৬×৭৬.৬×৮.২৫ মিমি এবং ওজন ১৯৯ গ্রাম।

সঙ্গে থাকুন ➥