Infinix-এর বড় চমক, BMW-এর সঙ্গে হাত মিলিয়ে লঞ্চ করল চোখধাঁধানো স্মার্টফোন

Avatar

Published on:

Infinix Note 30 VIP Racing Edition Launched

অপেক্ষার অবসান ঘটিয়ে গত জুন মাসে লঞ্চ হওয়া Infinix Note 30 VIP ফোনের নতুন Racing Edition বাজারে এসেছে। ইনফিনিক্স সম্প্রতি তাদের আসন্ন স্মার্টফোনগুলির জন্য থ্রিডি (3D) লেদার লাইটিং প্রযুক্তি ঘোষণা করেছে। এবার ওই টেকনোলজি নিয়ে Infinix Note 30 VIP Racing Edition আত্মপ্রকাশ করেছে। এটি বিখ্যাত গাড়ি নির্মাতা বিএমডাব্লিউ (BMW) গ্রুপের ডিজাইনওয়ার্কস (Designworks)-এর সাথে হাত মিলিয়ে লঞ্চ করা হয়েছে। আসুন তাহলে এই নয়া ইনফিনিক্স ফোনটির দাম এবং বৈশিষ্ট্যগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Infinix Note 30 VIP Racing Edition-এর স্পেসিফিকেশন এবং ফিচার

ইনফিনিক্স প্রকাশ করেছে যে, নোট ৩০ ভিআইপি রেসিং এডিশনের পিছনের লাইট আধুনিক রেসিং ড্যাশবোর্ড দ্বারা অনুপ্রাণিত। চীনা ব্র্যান্ডটি এও জানিয়েছে যে, এই লাইটিং ফোনের শক্তি, কার্যক্ষমতা এবং গতিকে প্রতিফলিত করে। কোম্পানি এতে লাইট ট্রান্সমিশন এবং রেসিং-থিমযুক্ত রঙিন ডিজাইনের জন্য বিশেষ পলিউরেথেন উপাদান ব্যবহার করেছে।

এছাড়াও, ইনফিনিক্স নতুন নোট ৩০ ভিআইপি রেসিং এডিশনের জন্য তাদের ইউজার ইন্টারফেস কাস্টমাইজ করেছে। ডিভাইসটি অ্যাপলের ডায়নামিক আইল্যান্ড দ্বারা অনুপ্রাণিত কলার স্ক্রিন সহ কাস্টমাইজড অপারেটিং সিস্টেম অফার করে। কোম্পানি এরসাথে যোগ করেছে যে, নোট ৩০ ভিআইপি রেসিং এডিশনে অ্যান্টি-স্লিপ র‍্যাপিং রয়েছে। বিএমডাব্লিউ থিম সহ একটি কাস্টমাইজড রিটেইল প্যাকেজে স্মার্টফোনটিকে সরবরাহ করবে।

ইনফিনিক্স বলেছে যে, Note 30 VIP Racing Edition-এর কাস্টমাইজড রিটেইল প্যাকেজটি শুধুমাত্র কয়েকটি বস্তুর সংগ্রহ নয়, তাদের দাবি রিটেইল প্যাকেজটি রেসিংয়ের রোমাঞ্চকে ক্রেতাদের সামনে তুলে ধরবে। কাস্টমাইজড ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জার, টিডব্লিউএস ইয়ারবাড, কী চেইন এবং ভিআইপি কার্ড দিয়ে এই রিটেইল প্যাকেজটিকে সাজিয়েছে ইনফিনিক্স৷ এর মধ্যে ভিআইপি কার্ডটি ব্যবহারকারীদের বিক্রয়-পরবর্তী সহায়তাগুলি প্রদান করবে। তবে এগুলি ছাড়া, Racing Edition-টি বেস মডেলের মতো একই স্পেসিফিকেশন অফার করে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Infinix Note 30 VIP Racing Edition-এ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৯০০ নিট পিক ব্রাইটনেস, পাঞ্চ-হোল কাটআউট অফার করে। এটি MediaTek Dimensity 8020 প্রসেসর দ্বারা চালিত, যা Mali-G77 জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। ফোনটিতে ১২ জিবি র‍্যাম, ৯ জিবি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করে।

ফটোগ্রাফির জন্য, Note 30 VIP Racing Edition-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৮ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Infinix Note 30 VIP Racing Edition-এর মূল্য এবং লভ্যতা

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে Infinix Note 30 VIP Racing Edition ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ একটিমাত্র ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে, যার দাম ৩১৫ ডলার (প্রায় ২৬,৫৭০ টাকা)। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটটি প্রকাশ করেছে যে, ডিভাইসটি নাইজেরিয়া, ইরাক, কেনিয়া এবং ফিলিপাইনে উপলব্ধ। তবে কোম্পানি এখনও Note 30 VIP Racing Edition-এর ভারত লঞ্চের বিষয়টি নিশ্চিত করেনি।

সঙ্গে থাকুন ➥