12 মিনিটে পুরো চার্জ! 200MP ক্যামেরার সবচেয়ে সস্তা ফোন Infinix Zero Ultra ভারতে হাজির

Avatar

Published on:

Infinix Zero Ultra

Infinix আজ অর্থাৎ ২০ই ডিসেম্বর ভারতের বাজারে তাদের একটি লেটেস্ট হাই মিড-রেঞ্জের হ্যান্ডসেট উন্মোচন করলো। নবাগত Infinix Zero Ultra হল ভারতে আসা প্রথম স্মার্টফোন, যা ১৮০ ওয়াট ফাস্ট (থান্ডার) চার্জিং টেকনোলজি সমর্থন করে। এছাড়াও একাধিক আকর্ষণীয় ফিচারের সাথে এসেছে এই মডেলটি। যেমন এতে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ কার্ভড এজ ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেট, সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ এবং ২০০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। আবার সিকিউরিটি ফিচার হিসাবে এই ডিভাইসে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। চলুন সদ্য লঞ্চের মুখ দেখা Infinix Zero Ultra স্মার্টফোনের দাম, লভ্যতা ও ফিচার তালিকাটি দেখে নেওয়া যাক…

ভারতে ইনফিনিক্স জিরো আল্ট্রা -এর দাম ও প্রাপ্যতা (Infinix Zero Ultra price & Availability in India)

ভারতীয় বাজারে ইনফিনিক্স জিরো আল্ট্রা স্মার্টফোনকে ২৯,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের সাথে নিয়ে আসা হয়েছে। এটিকে আগামী ২৫শে ডিসেম্বর অর্থাৎ বড়দিনে দুপুর ১২টা থেকে প্রথমবার সেলে কেনার জন্য পাওয়া যাবে। এই ফোনটি কসলাইট সিলভার এবং জেনেসিস নয়ার কালার ভ্যারিয়েন্টে এসেছে।

ইনফিনিক্স জিরো আল্ট্রা -এর স্পেসিফিকেশন (Infinix Zero Ultra specifications)

ইনফিনিক্স জিরো আল্ট্রা স্মার্টফোনে রয়েছে ৬.৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED কার্ভড এজ ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ৯০০ নিট পিক পর্যন্ত ব্রাইটনেস সমর্থন করে। আবার নিরাপত্তার জন্য ডিভাইসে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, ইনফিনিক্স জিরো আল্ট্রা মডেলে ৬ এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই চিপসেট ডিভাইসে ১২টি ৫জি ব্যান্ডের জন্য সমর্থন প্রদান করছে। অন্যদিকে অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১২ (XOS 12) কাস্টম স্কিন প্রি-ইনস্টলড থাকছে। এছাড়া ডিভাইসটিতে ৮ জিবি LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ বর্তমান। তবে বিদ্যমান মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য ইনফিনিক্স আনীত এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত। এই ক্যামেরাগুলি হল- OIS-এনাবল ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ডুয়াল-LED ফ্ল্যাশ সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে।

Infinix Zero Ultra স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, ১টি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ১টি ৩.৫ মিমি হেডফোন জ্যাক৷ পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য আলোচ্য মডেলে ব্যবহার করা হয়েছে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। এই ব্যাটারিকে রিটেল বক্সে বিদ্যমান ১৮০ ওয়াট থান্ডার চার্জারের মাধ্যমে মাত্র ১২ মিনিটের মধ্যে ফুল চার্জ করা যাবে বলে দাবি করেছে ইনফিনিক্স।

সঙ্গে থাকুন ➥