১৬ জিবি র‌্যামের সাথে ডুয়েল টোন ডিজাইন, আজ লঞ্চ হচ্ছে iQOO 10 Pro‌ এর বিশেষ সংস্করণ

Avatar

Published on:

iQOO 10 Pro Isle of Man Special Edition launch Today

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড আইকো (iQOO) গত জুলাই মাসে তাদের iQOO 10 সিরিজটি চীনা বাজারে উন্মোচন করে। এই লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড iQOO 10 এবং iQOO 10 Pro-হ্যান্ডসেট দুটি আত্মপ্রকাশ করেছে। তার মধ্যে সিরিজের Pro মডেলটি হোয়াইট এবং ব্ল্যাক-এই দুই কালার অপশনে বাজারে পা রেখেছিল। আর গতকালই ভিভো (Vivo)-এর সাব-ব্র্যান্ডটি ঘোষণা করেছে যে, তারা আজ (২০ অক্টোবর) হোম মার্কেট চীনে iQOO 10 Pro-এর একটি বিশেষ Isle of Man Edition লঞ্চ করবে। স্ট্যান্ডার্ড মডেল এবং নতুন সংস্করণের মধ্যে পার্থক্য সম্ভবত শুধুমাত্র বাহ্যিক রূপের ক্ষেত্রেই দেখা যাবে। বিশেষ সংস্করণের মডেলটি রেগুলার iQOO 10 Pro-এর মতো একই স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা যায়। চলুন লঞ্চের আর মাত্র কয়েক ঘন্টা আগে, iQOO 10 Pro Isle of Man Special Edition সম্পর্কে যে যে তথ্য এখনও অবধি প্রকাশ্যে এসেছে, সেগুলি জেনে নেওয়া যাক।

বিশেষ ডিজাইন সহ iQOO 10 Pro Isle of Man Special Edition-টি আজই আসছে বাজারে

আইকো সম্প্রতি একটি ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টের মাধ্যমে নিশ্চিত করেছে যে, তারা ২০ অক্টোবর, অর্থাৎ আজ চীনে আইকো ১০ প্রো আইল অফ ম্যান স্পেশাল এডিশনটির ওপর থেকে পর্দা সরাতে চলেছে। নতুন হ্যান্ডসেটটি ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ লঞ্চ করা হবে। কোম্পানি এর সাথে এই ডিভাইসের একটি ছবিও শেয়ার করেছে, যা এর ডিজাইন এবং ফার্স্ট লুকটি প্রদর্শন করেছে।

প্রসঙ্গত অফিসিয়াল রেন্ডারটি প্রকাশ করে যে, আইকো ১০ প্রো আইল অফ ম্যান স্পেশাল এডিশনটি গ্রীন কালারের ব্যাক প্যানেলের সাথে আসবে এবং এটি একটি ডুয়েল-টোন ডিজাইন অফার করবে। রিয়ার শেলের ওপরের দিকে অবস্থিত ক্যামেরা মডিউলের চারপাশের অংশে কেভলারের মতো ডিজাইন এবং নিচের অংশে লেদার ফিনিশ দেখা যাবে। তবে, ডিজাইন বাদ দিলে আইকো ১০ প্রো-এর এই বিশেষ সংস্করনটি স্ট্যান্ডার্ড মডেলের মতোই স্পেসিফিকেশন অফার করবে বলে মনে করা হচ্ছে।

আইকো ১০ প্রো-এর স্পেসিফিকেশন – iQOO 10 Pro Specifications

গত জুলাই মাসে উন্মোচিত iQOO 10 Pro-এ ই৫ এলটিপিও ডিসপ্লে রয়েছে, যা ১,৪৪০×৩,২০০ পিক্সেলের ২কে (2K) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ অনবোর্ড স্টোরেজ সংযুক্ত রয়েছে। iQOO 10 Pro অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস ওশান (OriginOS Ocean) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, iQOO 10 Pro-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ১৪.৬ মেগাপিক্সেলের পোর্ট্রেট ইউনিট অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 10 Pro ৪,৭০০ এমএএইচ ডুয়েল-সেল ব্যাটারি সহ এসেছে যা ২০০ ওয়াট ওয়্যার্ড সুপার ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, এই আইকো ফোনে একটি আল্ট্রাসনিক ৩ডি (3D) ওয়াইড-এরিয়া ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে এবং এটি ব্লুটুথ ভি৫.৩ কানেক্টিভিটি সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥