HomeMobilesফোনের ইতিহাসে প্রথমবার, iQOO 11s আসছে ডেডিকেটেড ডিসপ্লে চিপের সাথে, ভয় পাবে...

ফোনের ইতিহাসে প্রথমবার, iQOO 11s আসছে ডেডিকেটেড ডিসপ্লে চিপের সাথে, ভয় পাবে Redmi, Realme

বিগত কয়েকদিন ধরেই আইকোর নম্বর সিরিজে অন্তর্ভুক্ত নতুন iQOO 11s স্মার্টফোনটিকে নিয়ে জল্পনা চলছে। আশা করা হচ্ছে এই প্রিমিয়াম হ্যান্ডসেটটি খুব শীঘ্রই চীনের পাশাপাশি বিশ্ববাজার প্রবেশ করবে। এটি গত বছরের ডিসেম্বরে লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড iQOO 11 5G-এর একটি উন্নত সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই অনলাইনে iQOO 11s সম্পর্কে একাধিক তথ্য ফাঁস হয়েছে। আর এবার, একটি সূত্র মারফৎ iQOO 11 সিরিজের আপকামিং ডিভাইসটি সম্পর্কে আরেকটি গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে। চলুন এটি দেখে নেওয়া যাক।

iQOO 11s-এ ব্যবহার করা হবে একটি ডেডিকেটেড ডিসপ্লে চিপ

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট)-এর পোস্টে জানিয়েছেন যে, আইকো ১১এস বাজারে লঞ্চ হওয়ার পর রিয়েলমি জিটি নিও ৫ প্রো, রেডমি কে৬০ আল্ট্রা এবং ওয়ানপ্লাস এস ২ প্রো-এর মতো ডিভাইসগুলির সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে। তিনি এর সাথেই যোগ করেছেন যে, আইকো ১১এস-এ ভিভো ভি২ আইএসপি (ISP)-টি থাকবে না, যা এর প্রোটোটাইপ মডেলে ব্যবহার করা হয়েছিল। বরং প্রোডাকশন মডেলটি একটি ডেডিকেটেড ডিসপ্লে চিপ দ্বারা সজ্জিত হবে।

এর পাশাপাশি, ডিজিট্যাল চ্যাট স্টেশন আইকো ১১এস সম্পর্কিত কিছু মূল বৈশিষ্ট্যও প্রকাশ করেছেন। ডিভাইসটিতে ৬.৭৮ ইঞ্চির ২কে (2K) ই৬ অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফোনটিতে সনি আইএমএক্স৮৬৬ভি প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ২০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। রিয়ার ক্যামেরাটির রেজোলিউশন হবে ৫০ মেগাপিক্সেল এবং স্মার্টফোনটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও, iQOO 11s-এর অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে – ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম, ১ টেরাবাইট ইউএফএস ৪.০ স্টোরেজ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ২ প্রসেসর। iQOO 11s জুলাইয়ের প্রথম দিকে লঞ্চ হতে পারে, যার প্রথম সেল সম্ভবত ৮ জুলাইয়ের মধ্যে শুরু হবে।

RELATED ARTICLES

Most Popular