প্রথম সেলে iQOO 12 5G কিনুন 6000 টাকা ছাড়ে, দুর্দান্ত ক্যামেরা সহ রয়েছে সবচেয়ে শক্তিশালী স্ন্যাপড্রাগন প্রসেসর

Avatar

Published on:

iQOO 12 First Sale Today Amazon

গত ১২ই ডিসেম্বর ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল iQOO 12। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১৪ই ডিসেম্বর এটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট এবং ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon -এর মাধ্যমে প্রথমবার এদেশে বিক্রির জন্য উপলব্ধ হল। সর্বোপরি প্রযোজ্য লঞ্চ অফারের লাভ ওঠাতে পারলে, এই ফ্ল্যাগশিপ ফোনটি প্রায় ৬,০০০ টাকা পর্যন্ত সাশ্রয় করে কিনে নেওয়া যাবে। বিশেষত্বের কথা বললে, iQOO 12 ফোনে ১.৫কে ডিসপ্লে প্যানেল, কোয়ালকমের সর্বশেষ ফ্ল্যাগশিপ চিপসেট, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ভিসি লিকুইড কুলিং সিস্টেম পাওয়া যাবে। উল্লেখিত ফিচারের নিরিখে মনে করা হচ্ছে iQOO 12, ইতিমধ্যেই বাজারে বিদ্যমান OnePlus 11 এবং Samsung Galaxy S23 FE ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

ভারতে iQOO 12 ফোনের দাম এবং সেল অফার

ভারতের বাজারে আইকো ১২ দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার মধ্যে ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৫২,৯৯৯ টাকা। আর উচ্চতর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশন ৫৯,৯৯৯ টাকায় কেনা যাবে। এটি – লেজেন্ড (হোয়াইট) এবং আলফা (ব্ল্যাক) কালারে এসেছে।

সেল অফারের কথা বললে, আইকো ১২ যদি HDFC এবং ICICI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে কেনা হয়, তবে ধার্য বিক্রয় মূল্যের উপর ফ্লাট ৩,০০০ টাকার ডিসকাউন্ট দেওয়া হবে। অথবা ক্রেতারা পুরোনো মোবাইল আপগ্রেড করে সর্বোচ্চ ৫,০০০ টাকা এক্সচেঞ্জ বোনাসের সুবিধা নিতে পারেন। এছাড়া সংস্থার নিজস্ব প্ল্যাটফর্মের মাধ্যমে কেনাকাটা করলে ফ্লাট ১,০০০ টাকার ই-স্টোর ভাউচারও মিলবে। সর্বোপরি আইকো ১২ স্মার্টফোনের সাথে ৬ মাসের বর্ধিত ওয়ারেন্টি অফার করা হচ্ছে।

iQOO 12 স্পেসিফিকেশন ও ফিচার

ফ্লাট ও গ্লসি অ্যালুমিনিয়াম অ্যালয় ফ্রেমের সাথে আসা iQOO 12 স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির ১.৫কে (২৮০০x১২৬০ পিক্সেল) ১০-বিট LTPO AMOLED ডিসপ্লে আছে। এই টাচস্ক্রিন – ৪৫২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ২১৬০ হার্টজ PWM ডিমিং এবং ৩০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ডিভাইসের ডিসপ্লে প্যানেলটির ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের Samsung S5K3P9 সেলফি স্ন্যাপার অবস্থিত। আবার ফোনটির রিয়ার প্যানেলে থাকা আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ডের মধ্যে তিনটি ক্যামেরা লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল – OIS এনাবল ৫০ মেগাপিক্সেল OmniVision OV50H প্রাইমারি সেন্সর, অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স, এবং OIS ও ৩এক্স জুম সমর্থিত ৬৪ মেগাপিক্সেল OV64B পেরিস্কোপ সেন্সর।

মাল্টিটাস্কিং ও উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য iQOO 12 স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ১৬ জিবি LPDDR5x র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 4.0 স্টোরেজ পাওয়া যাবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। তদুপরি আইকো ব্র্যান্ডিংয়ের এই ফোন ভিসি লিকুইড কুলিং সিস্টেম এবং আরো উন্নত গেমিং অভিজ্ঞতা প্রদানের জন্য কিউ১ ডিসপ্লে চিপ সহ এসেছে।

এছাড়া এতে – অপটিক্যাল ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি এক্স-এক্সিস লিনিয়ার ভাইব্রেশন মোটর এবং ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম বিদ্যমান। কানেক্টিভিটির জন্য – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৪, জিএনএসএস, এনএফসি, এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকছে। পরিশেষে নবাগত iQOO 12 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১২০ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থন করে।

সঙ্গে থাকুন ➥