ফোন চলবে সুপারকম্পিউটারের মতো, iQOO Neo 8 Pro লঞ্চ হল 16 জিবি র‌্যাম ও 1 টিবি স্টোরেজের সাথে

Avatar

Published on:

iQOO Neo 8 Pro Launched

iQOO সম্প্রতি চীনের বাজারে Neo 8-সিরিজের একটি নয়া স্মার্টফোন সিরিজ লঞ্চ করে। নবাগত এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করে, যথা – Snapdragon 8+ Gen 1 চিপসেট চালিত iQOO Neo 8 এবং Dimensity 9200+ প্রসেসর সহ আসা iQOO Neo 8 Pro। উভয় ডিভাইসকেই সর্বাধিক ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনের সাথে নিয়ে আসা হয়ে। আবার ব্র্যান্ডটিকে তাদের এই নতুন সিরিজের শুধুমাত্র ‘Pro’ মডেলের জন্য ১৬ জিবি র‌্যাম + ১ টেরাবাইট স্টোরেজ যুক্ত একটি টপ-এন্ড ভ্যারিয়েন্ট লঞ্চ করতে দেখা গেল।

নয়া iQOO Neo 8 Pro মডেলটি ফ্ল্যাগশিপ-লেভেল প্রসেসর সহ একাধিক প্রিমিয়াম ফিচার অফার করে থাকে। যার দরুন এটি দারুন ভাবে টেক-প্রেমীদের নজর কেড়েছে। কিন্তু এখন আরেকটি বিশেষত্বের জন্য ডিভাইসটি বিশেষ জনপ্রিয়তা পাবে বলে মনে হচ্ছে। আসলে, এই প্রথমবার iQOO তাদের লাইনআপের কোনো ডিভাইসে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বিকল্প অফার করছে। অধিক স্টোরেজ ফোনের পারফরম্যান্স আরো দ্রুত করতে সাহায্য করবে বলেই মনে করা হচ্ছে।

iQOO Neo 8 Pro স্মার্টফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম

আইকো নিও ৮ প্রো স্মার্টফোনের নতুন ১৬ জিবি র‌্যাম + ১ টেরাবাইট স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম চীনের বাজারে ৩,৬৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৪৩,৪০০ টাকা) রাখা হয়েছে। চলুন এবার ডিভাইসটির ফিচার সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

iQOO Neo 8 Pro এর স্পেসিফিকেশন ও ফিচার

আইকো নিও ৮ প্রো স্মার্টফোনে রয়েছে ৬.৭৮-ইঞ্চির ১.৫কে (২৮০০x১২৬০ পিক্সেল) AMOLED ডিসপ্লে, যা ১০:৯ এসপেক্ট রেশিও, ১৪৪ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ৯২.৯% স্ক্রিন-টু-বডি রেশিও এবং HDR প্রযুক্তি সমর্থন করে। এই ডিসপ্লে ফ্ল্যাট ডিজাইনের এবং এর উপরিভাগের ঠিক মধ্যিখানে হোল-পাঞ্চ কাটআউট বিদ্যমান। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য সিরিজের এই ‘প্রো’ মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০+ প্রসেসর, ইমমর্টালিস-জি৭১৫ জিপিইউ এবং ভিভো ভি১+ (Vivo V1+) ইমেজ সিগন্যাল প্রসেসর সহ ইচ্ছে। এই হার্ডওয়্যার সংমিশ্রণটি হাই-পারফরম্যান্স গেমিং সহজে পরিচালনা করতে সাহায্য করবে। আলোচ্য ফোনের চীনা সংস্করণটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক অরিজিন ওএস ৩.০ কাস্টম স্কিনে রান করে। এতে ১৬ জিবি পর্যন্ত LPDDR5x র‌্যাম এবং সর্বাধিক ১ টেরাবাইট UFS 4.0 স্টোরেজ পাওয়া যাবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, নয়া iQOO Neo 8 Pro ফোনের পিছনে ডুয়াল-ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX866V প্রাইমারি সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স৷ আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হয়েছে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, নিরাপত্তার জন্য এই ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে এবং দুর্দান্ত অডিও কোয়ালিটির জন্য মিলবে ডুয়াল স্পিকার সিস্টেম। ফোনটির কানেক্টিভিটি বিকল্পের মধ্যে সামিল রয়েছে – ওয়াই-ফাই ৭ এবং ব্লুটুথ ৫.৩। পরিশেষে iQOO Neo 8 Pro স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, ১২০ হার্টজ ফাস্ট চার্জিং সমর্থন করে। তবে এই হ্যান্ডসেটে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির সমর্থন পাওয়া যাবে না।

সঙ্গে থাকুন ➥