মাত্র 9 মিনিটেই ব্যাটারি অর্ধেক চার্জ, iQOO Neo 8 সিরিজের স্মার্টফোনে বিশাল চমক

Avatar

Published on:

iQOO Neo 8 series Battery

আইকো (iQOO) তাদের আসন্ন Neo 8 লাইনআপটি আগামী ২৩ মে চীনের মার্কেটে লঞ্চ করতে চলেছে৷ এই সিরিজে iQOO Neo 8 এবং Neo 8 Pro স্মার্টফোনগুলি অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। আনুষ্ঠানিকভাবে উন্মোচন করার আগে, আইকো আনটুটু (AnTuTu) স্কোর সহ নতুন Neo সিরিজের মডেলগুলির বেশ কয়েকটি স্পেসিফিকেশন নিশ্চিত করেছে৷ কোম্পানি ইতিমধ্যেই এই লাইনআপের ক্যামেরার বিবরণ, প্রসেসর, ডিসপ্লে রিফ্রেশ রেট নিশ্চিত করেছে। আর এখন, আসন্ন iQOO Neo 8 এবং Neo 8 Pro মডেলগুলি ১২০ হার্টজ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে ঘোষণা করেছে আইকো। ব্র্যান্ডের দাবি, স্ট্যান্ডার্ড ও প্রো – উভয় ভ্যারিয়েন্টের ব্যাটারিতে এই ফাস্ট চার্জিং প্রযুক্তির সাহায্যে মাত্র ৯ মিনিটের মধ্যে ৫০% চার্জ পূর্ণ হবে। আসুন তাহলে এই নতুন আইকো ডিভাইসগুলি সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল iQOO Neo 8 এবং Neo 8 Pro-এর চার্জিং ক্ষমতা

আইকো আগামী ২৩ মার্চ লঞ্চের আগে তাদের আসন্ন নিও ৮ সিরিজের স্পেসিফিকেশন টিজ করছে। ইতিমধ্যেই কোম্পানি নিও ৮ এবং নিও ৮ প্রো-এর ডিজাইন, প্রসেসর, ক্যামেরা, বেঞ্চমার্কিং স্কোর এবং আরও বেশ কিছু তথ্য প্রকাশ করেছে। আর এখন ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে আইকো জানিয়েছে যে, স্ট্যান্ডার্ড নিও ৮ এবং নিও ৮ প্রো-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে এবং এগুলি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসবে। কোম্পানি এর সাথেই দাবি করেছে যে, নিও ৮ এবং নিও ৮ প্রো-কে এই উচ্চতর ফাস্ট চার্জিং প্রযুক্তির জন্য ৯ মিনিটের মধ্যে ১% থেকে ৫০% পর্যন্ত চার্জ করা যাবে। উল্লেখযোগ্যভাবে, পূর্বসূরি আইকো নিও ৭-ও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

অন্যান্য স্পেসিফিকেশনের ক্ষেত্রে, আইকো নিও ৮ সিরিজের রিয়ার প্যানেল ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। স্মার্টফোনগুলিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৬৬ভি প্রাইমারি ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত থাকবে৷ এর আগেই আইকো জানিয়েছে যে, এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০+ চিপসেট ব্যবহার করা হবে, যা পূর্বসূরিতে থাকা ডাইমেনসিটি ৮২০০ চিপসেটের আপগ্রেড ভার্সন।

জানিয়ে রাখি, এই চিপসেটটির পিক ক্লক স্পিড ৩.৩৫ গিগাহার্টজ এবং এটি ৪ ন্যানোমিটার ফ্যাব্রিকেশনের ওপর ভিত্তি করে। প্রসেসরটির সাথে ভিভো ভি১+ ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP), মালি-জি৭১৫ জিপিইউ, সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত থাকবে। iQOO Neo 8 Pro মডেলটি ১৩,৬৩,২০৬ পয়েন্ট সহ আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক সাইটেও উপস্থিত হয়েছে, যা এখনও পর্যন্ত অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে সর্বোচ্চ আনটুটু স্কোর। Neo 8 সিরিজে হ্যান্ডসেটগুলিতে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলেও জানা গেছে এবং সম্ভবত ১.৫কে (1.5K) রেজোলিউশন সমন্বিত ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসবে। iQOO Neo 8 সিরিজে লাল রঙের ভেগান লেদার ব্যাক প্যানেল থাকবে। আশা করা যায় ব্র্যান্ডটি আরও কালার অপশনে এই Neo সিরিজের হ্যান্ডসেটগুলি লঞ্চ করবে।

সঙ্গে থাকুন ➥