iQOO Neo 8 সিরিজ লঞ্চের দোরগোড়ায়, 120W ফাস্ট চার্জিং ও চমৎকার ডিসপ্লে থাকবে

Avatar

Published on:

iQOO Neo 8 series specifications revealed

আইকো (iQOO) শীঘ্রই তাদের Neo 8 সিরিজ লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। কোম্পানিটি গত অক্টোবরে চীনের বাজারে Neo 7 সিরিজটি লঞ্চ করেছে, যার মধ্যে একটি মডেল সম্প্রতি ভারতে পা রেখেছে। আসন্ন iQOO Neo 8 সিরিজে দুটি প্রিমিয়াম মডেল আসবে বলে জানা গেছে। চীনে Neo 8 Pro মডেলের পাশাপাশি স্ট্যান্ডার্ড Neo 8 আসতে পারে। তবে, আইকো চীনের বাইরে ফোনগুলি লঞ্চ করবে কিনা, তা আপাতত অজানা। এক সুপরিচিত টিপস্টার iQOO Neo 8 সিরিজের উভয় ডিভাইসের মূল বৈশিষ্ট্যগুলি প্রকাশ করেছেন। আসুন এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল iQOO Neo 8 সিরিজের প্রধান স্পেসিফিকেশনগুলি

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন আইকো নিও ৮ সিরিজের ডিসপ্লে, ক্যামেরা এবং পারফরম্যান্স ইউনিট সম্পর্কিত তথ্যগুলি প্রকাশ করেছেন। এই লাইনআপে অন্তত দুটি প্রিমিয়াম ফোন থাকবে, এগুলি হল স্ট্যান্ডার্ড আইকো নিও ৮ এবং টপ-এন্ড নিও ৮ প্রো। টিপস্টার দাবি করেছেন যে, নিও ৮ সিরিজে ১.৫কে (1.5K) ডিসপ্লে থাকবে। স্ক্রিনটি হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম (PWM) ডিমিংয়ের জন্য সাপোর্ট প্রদান করবে। এখনও পর্যন্ত, ডিসপ্লের আকারটি জানা যায়নি, তবে পূর্বসূরিকে অনুসরণ করলে নিও ৮ সিরিজে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে।

এছাড়াও টিপস্টার প্রকাশ করেছেন যে, আইকো নিও ৮ প্রো মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসরটি ব্যবহার করা হবে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড মডেলটি অঘোষিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০প্লাস চিপসেট দ্বারা চালিত হতে পারে। এই মুহূর্তে, ডাইমেনসিটি ৯২০০প্লাস চিপসেটটির সম্পর্কে বিস্তারিতভাবে কোনও তথ্য সামনে আসেনি।

এর পাশাপাশি, ডিজিট্যাল চ্যাট স্টেশন বলেছেন যে, iQOO Neo 8 সিরিজটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চীন এবং ভারতে Neo 7 লাইনআপ ১২০ ওয়াট দ্রুত চার্জিং সাপোর্ট অফার করে বলে এটি কিছুটা প্রত্যাশিতই ছিল। যদিও টিপস্টার এই ডিভাইসগুলির ব্যাটারি ক্যাপাসিটি সম্পর্কে কিছু জানাননি, তবে ফোনগুলি স্ট্যান্ডার্ড ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে আশা করা যায়।

ফটোগ্রাফির জন্য, iQOO Neo 8 সিরিজে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে বলে জানা গেছে। টিপস্টার এর আগে জানিয়েছিলেন যে, Neo 8 Pro-এ ১/১.৫ ইঞ্চির ক্যামেরা সেন্সর থাকবে। এছাড়া আইকোর পরবর্তী প্রজন্মের Neo সিরিজের স্মার্টফোনগুলি ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করতে পারে।

এগুলি ছাড়া, প্রিমিয়াম iQOO Neo 8 এবং Neo 8 Pro-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি আপাতত অজানা। তবে অনুমান করা হচ্ছে যে, Neo 8 সিরিজটি চীনে আগামী মে মাসে লঞ্চ হবে। আশা করা যায় যে, কোম্পানিটি ভারতেও এই লাইনআপটি উন্মোচন করবে। তবে এবার iQOO Neo 8 সিরিজের কোন মডেলটি এদেশে আত্মপ্রকাশ করে, তাই এখন দেখার।

সঙ্গে থাকুন ➥