iQOO Z6 Lite 5G প্রথম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসরের ফোন হিসেবে লঞ্চ হল, দাম মাত্র ১৩৯৯৯ টাকা

Avatar

Published on:

iQOO Z6 Lite 5G launched in India

আইকো প্রত্যাশামতোই ভারতীয় বাজারে লঞ্চ করেছে তাদের Z সিরিজের সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট, iQOO Z6 Lite 5G। সদ্য উন্মোচিত এই আইকো স্মার্টফোনটি বিশ্বের প্রথম Qualcomm Snapdragon 4 Gen 1 প্রসেসর দ্বারা চালিত ডিভাইস হিসেবে বাজারে এসেছে। এছাড়াও, এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ফুল-এইচডি+ প্লাস ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে৷ আসুন iQOO Z6 Lite 5G-এর মূল্য এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

আইকো জেড৬ লাইট ৫জি-এর মূল্য এবং লভ্যতা – iQOO Z6 Lite 5G Price and Availability

ভারতে আইকো জেড৬ লাইট ৫জি-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। এছাড়াও, এটি একটি উচ্চতর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি ভ্যারিয়েন্টেও উপলব্ধ, যার দাম ১৫,৪৯৯ টাকা। হ্যান্ডসেটটি অ্যামাজন (Amazon)-এর সাইটে ১৪ সেপ্টেম্বর, দুপুর ১২:১৫ থেকে কেনার জন্য উপলব্ধ হবে। আইকো জেড৬ লাইট ৫জি স্টেলার গ্রিন এবং মিস্টিক নাইট-এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে।

আইকো জেড৬ লাইট ৫জি-এর স্পেসিফিকেশন – iQOO Z6 Lite 5G Specifications

নতুন আইকো জেড৬ লাইট ৫জি ফোনে আছে ৬.৫৮ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে, যা ২,৪০৮×১,০৮০ পিক্সেলের রেজোলিউশন অফার করে। এই প্যানেলটি ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। এছাড়া, সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরে একটি ওয়াটারড্রপ নচ রয়েছে। জেড৬ লাইট ৫জি-এর সবচেয়ে বড় হাইলাইট হল এর প্রসেসর। ডিভাইসটি প্রথম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ চিপসেট দ্বারা চালিত হ্যান্ডসেট হিসেবে এসেছে। এই চিপটি পুরানো ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাসের উত্তরসূরি, যা পূর্বসূরির তুলনায় ১০% উন্নত জিপিইউ পারফরম্যান্স এবং ১৫% পর্যন্ত ভালো সিপিইউ পারফরম্যান্স প্রদান করবে বলে দাবি করা হয়েছে। এই আইকো ফোনে সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। আইকো জেড৬ লাইট ৫জি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচওএস ১২ (FuntouchOS 12) কাস্টম স্কিনে রান করে৷

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, iQOO Z6 Lite 5G-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সমন্বিত ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z6 Lite 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে৷ তবে, হ্যান্ডসেটের রিটেইল-বক্সে কোনও চার্জার অন্তর্ভুক্ত নেই।

সঙ্গে থাকুন ➥