ভারতে লঞ্চ হওয়ার আগে iQOO Z7 গিকবেঞ্চে হাজির, নতুন যে সব তথ্য উঠে এল

Avatar

Published on:

iQOO Z7 5G global variant spotted on Geekbench

আইকো গত ১৩ মার্চ তাদের Z7 সিরিজের প্রথম স্মার্টফোন হিসেবে চীনের মার্কেটে iQOO Z7i লঞ্চ করেছে। আবার আইকোর ভারতীয় শাখা ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, তারা আগামী ২১ মার্চ এদেশের বাজারে iQOO Z7 সিরিজের স্ট্যান্ডার্ড মডেল লঞ্চ করবে। শুধু লঞ্চের তারিখই নয়, এর পাশাপাশি ভিভো (Vivo)-এর সাব-ব্র্যান্ডটি আসন্ন iQOO Z7 এর মূল বৈশিষ্ট্যগুলিও প্রকাশ করেছে। আর লঞ্চের আগে এখন, iQOO Z7-এর গ্লোবাল/ভারতীয় সংস্করণটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। এই বেঞ্চমার্ক তালিকাটি ফোনটির সম্পর্কে ঠিক কি কি তথ্য প্রকাশ করেছে, চলুন জেনে নেওয়া যাক।

iQOO Z7-এর গ্লোবাল ভ্যারিয়েন্টকে দেখা গেল Geekbench এর ডেটাবেসে

আইকো জেড৭-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি I2207 মডেল নম্বর সহ গিকবেঞ্চ (Geekbench)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। তালিকায় প্রকাশ করা হয়েছে যে, ফোনটি ARM MT6877V/TZA চিপসেট দ্বারা চালিত হবে, যার মধ্যে ২ গিগাহার্টজে রান করা ছয়টি কোর এবং ২.৫ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি কোর থাকবে। এই তথ্যগুলি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসরের সাথে মিলে যায়, যা ইতিমধ্যেই আইকোর তরফে নিশ্চিত করা হয়েছে।

এছাড়াও, গিকবেঞ্চের তালিকায় আইকো জেড৭-কে ৮ জিবি র‍্যামের সাথে তালিকাভুক্ত করা হয়েছে, তবে লঞ্চের সময় ফোনটির আরও র‍্যাম বিকল্প বাজারে আসবে বলে আশা করা যায়। আসন্ন আইকো ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলে তালিকায় উল্লেখ করা হয়েছে। আর বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে আইকো জেড৭ যথাক্রমে ৯১২ এবং ২,৩৭৭ পয়েন্ট স্কোর করেছে।

জানিয়ে রাখি, সাম্প্রতিক কিছু রিপোর্ট প্রকাশ করেছে যে, iQOO Z7-এর ভারতীয় সংস্করণের ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। এতে ওয়াটারড্রপ নচ সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেখা যাবে, যা ১,৩০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে৷ দাম এদেশে ২০,০০০ টাকারও কম হবে বলে মনে করা হচ্ছে।

আগেই উল্লেখ করা হয়েছে যে, iQOO Z7 সিরিজটি চীনেও আগামী ২১ মার্চ লঞ্চ হতে চলেছে৷ এই লাইনআপে iQOO Z7, Z7x এবং Z7 ​​Pro+ ভ্যারিয়েন্টগুলি অন্তর্ভুক্ত থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে, Z7-এর গ্লোবাল মডেলের তুলনায় চীনা সংস্করণটি অনেকটাই ভিন্ন হবে। এটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে বলে আইকো জানিয়েছে।

সঙ্গে থাকুন ➥