iQOO Z7 5G ভারতে 64 মেগাপিক্সেল ক্যামেরা 16 জিবি র‌্যাম সহ ভারতে লঞ্চ হল, দাম 20 হাজার টাকার কম

Avatar

Published on:

iQOO Z7 5G launched India

iQOO Z7 5G চীনের পর আজ ভারতে লঞ্চ হল। এর দাম শুরু হয়েছে ১৮,৯৯৯ টাকা থেকে। চীনে এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ আত্মপ্রকাশ করেছে। তবে iQOO Z7 5G এর ভারতীয় ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া আরও অনেক পার্থক্য রয়েছে। আসুন আইকোর নতুন ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

iQOO Z7 5G Price in India, Sale Date : আইকো জেড৭ ৫জি ভারতে দাম ও সেলের তারিখ

আইকো জেড৭ ৫জি এর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা। আজ থেকেই মডেলটি অ্যামাজন ও আইকো ইন্ডিয়ার অনলাইন স্টোর ও শপের (iQOO Store) মাধ্যমে কেনা যাবে। এটি দুটি কালারে উপস্থিত – নরওয়ে ব্লু ও প্যাসেফিক নাইট।

লঞ্চ অফারের কথা বললে, অ্যামাজনে SBI ও HDFC ব্যাংকের কার্ডধারীরা এই ফোনের সাথে ১,৫০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন। আবার আইকো স্টোরে ICICI ও HDFC ব্যাংকের কার্ডধারীদের দেওয়া হবে একই পরিমাণ ডিসকাউন্ট।

অন্যদিকে iQOO Shop থেকে যারা iQOO Z7 5G কিনবেন, তারা বিনামূল্যে ৪৯৯ টাকার ইয়ারফোন পাবেন। এছাড়া ১,০০০ টাকার লয়্যালটা ডিসকাউন্ট ভাউচার দেওয়া হচ্ছে।

iQOO Z7 5G Specifications and Features : আইকো জেড৭ ৫জি স্পেসিফিকেশন ও ফিচার

iQOO Z7 5G ফোনের সামনে দেখা যাবে ৬.৩৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ১৩০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করবে। ইউ আকৃতির নচ ডিজাইন সহ আসা এই ডিসপ্লের মধ্যে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পারফরম্যান্সের জন্য এতে মালি জি৬৮ জিপিইউ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই নতুন জেড-সিরিজের ফোনটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৮ জিবি স্টোরেজ পাওয়া যায়। আবার এতে ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। এছাড়া মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। আর অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ কাস্টম স্কিন উপস্থিত।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে iQOO Z7 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সহ ৬৪ মেগাপিক্সেলের Samsung ISOCELL GW3 প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের কথা বললে, iQOO Z7 5G ফোনে দেওয়া হয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আইপি৫৪ রেটিং প্রাপ্ত ডিভাইসটিতে কানেক্টিভিটি অপশন হিসেবে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে।

সঙ্গে থাকুন ➥