শুধু শীলমোহর পড়ার অপেক্ষা, আসছে iQOO-র নতুন ফোন: 15 হাজারের কমে পাবেন মাথা ঘোরানো ফিচার

Avatar

Published on:

iQOO Z9x 5G India Launch Soon

ধীরে ধীরে Vivo-র সিস্টার ব্র্যান্ড iQOO, বাজারের অন্যান্য মূলধারার স্মার্টফোন কোম্পানিগুলির সমতুল্য জায়গায় পৌঁছে যাচ্ছে এবং প্রতি মাসেই কোনো না কোনো রেঞ্জে তাদের নতুন স্মার্টফোন লঞ্চ হচ্ছে। সেক্ষেত্রে আজ 24 এপ্রিল কোম্পানি তাদের নিজেদের দেশ অর্থাৎ চীনে iQOO Z9x 5G স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। অনুমান করা হচ্ছে, চীনের পর ভারতেও লঞ্চ হতে পারে এই ফোন। এমনকি কোম্পানির আনুষ্ঠানিক ঘোষণার আগে এক টিপস্টার ফোনটির ভারতীয় ভ্যারিয়েন্টের স্টোরেজ কনফিগারেশন এবং কালার অপশন সংক্রান্ত তথ্য প্রকাশ করেছে।

অন্যদিকে এখন iQOO-র মালয়েশিয়ান ওয়েবসাইটে এখন লেটেস্ট স্মার্টফোনটির মূল স্পেসিফিকেশন সম্পর্কিত তথ্য আপডেট হয়েছে। ওই লিস্টিং অনুযায়ী, iQOO Z9x 5G ফোনে Snapdragon 6 Gen 1 প্রসেসর, 6000mAh ব্যাটারি এবং 120Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে রয়েছে। আসুন, এখন এই ফোনটির বিষয়ে ফাঁস হওয়া সমস্ত তথ্য এক নজরে দেখে নিই…

ভারতে iQOO Z9x 5G-এর মূল্য এবং কনফিগারেশন (সম্ভাব্য)

টিপস্টার পারস গুগলানি দাবি করেছেন যে, আইকো জেড9এক্স 5জি ফোনটি শীঘ্রই 15,000 টাকার কমে ভারতে উপলব্ধ হবে। এটি, 256 জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে 4 জিবি, 6 জিবি এবং 8 জিবি র‍্যামের বিকল্পে পাওয়া যাবে বলে তাঁর মত। এছাড়া সম্ভবত, স্মার্টফোনটির দুটি কালার অপশন থাকবে – টর্নেডো গ্রিন এবং স্টর্ম গ্রে।

ফোনটি মালয়েশিয়ায় তিনটি কনফিগারেশনে মিলবে

কোম্পানির মালয়েশিয়ান ওয়েবসাইটে iQOO Z9x 5G-র ডিজাইনের সাথে সামগ্রিক ছবি তালিকাভুক্ত হয়েছে। সেখানে ফোনটিকে মিস্টিক ব্ল্যাক এবং নর্দার্ন গ্রিন কালার দেখা গেছে। এছাড়া ওই লিস্টিং অনুযায়ী, এর তিনটি ভিন্ন র‍্যাম-স্টোরেজ কনফিগারেশন থাকবে – 8 জিবি ও 128 জিবি, 8 জিবি ও 256 জিবি এবং 12 জিবি ও 256 জিবি।

IOOO Z9x 5G-এর ফিচার

নতুন iQOO Z9x 5G ফোনে 120 হার্টজ রিফ্রেশ রেট ও 1,000 নিটস পিক ব্রাইটনেসযুক্ত একটি ডিসপ্লে থাকবে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন 6 জেন 1 প্রসেসর। অন্যদিকে পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি 44 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত 6,000 এমএএইচ ব্যাটারি অফার করবে। আবার সেলফি ক্যামেরার জন্য এর ডিসপ্লেতে হোল-পাঞ্চ কাটআউট দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥