HomeMobilesitel P55 ও itel P55+ ভারতে অতিসস্তায় 45W চার্জিং সহ ভারতে লঞ্চ...

itel P55 ও itel P55+ ভারতে অতিসস্তায় 45W চার্জিং সহ ভারতে লঞ্চ হল, দাম শুরু 7499 টাকা থেকে

itel ভারতে তাদের Power বা P-লাইনআপের অধীনে দুটি নতুন স্মার্টফোন উন্মোচন করল। এগুলি – itel P55 এবং itel P55+ নামে এসেছে। এদেশে itel P55 সিরিজের দাম শুরু হচ্ছে মাত্র ৭,৪৯৯ টাকা থেকে। তবে লঞ্চ অফারের লাভ ওঠাতে পারলে ৭,০০০ টাকারও কম খরচ করে ডিভাইসগুলি কিনে নেওয়া যাবে। বিশেষত্বের কথা বললে, itel P55 এবং itel P55+ মডেল প্রায় এক সমান ফিচার অফার করে। তবে স্টোরেজ, র‍্যাম এবং চার্জিং ক্যাপাসিটির মধ্যে ফারাক নজরে পড়বে। এক্ষেত্রে জানিয়ে রাখি, উচ্চতর itel P55+ মডেলটি সংস্থার এন্ট্রি-লেভেল সেগমেন্টের অধীনে আসা প্রথম ফোন যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। চলুন itel P55+ এবং P55 ফোনের দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

প্রসঙ্গত সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, চলতি মাসের শেষের দিকে এই একই সিরিজের অধীনে itel P55T নামের আরেকটি নয়া স্মার্টফোন ঘোষণা করা হবে। এটি বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড ১৪ গো এডিশন অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হওয়া প্রথম স্মার্টফোন হবে।

ভারতে itel P55+ এবং P55 ফোনের দাম ও লভ্যতা

এদেশের বাজারে আইটেল পি৫৫ সিরিজের বেস মডেলটি দুটি এবং উচ্চতর ভ্যারিয়েন্ট একটি স্টোরেজ কনফিগারেশনের সাথে লঞ্চ হয়েছে। সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, লঞ্চ অফারের অংশ হিসাবে প্রত্যেকটি ভ্যারিয়েন্টের সাথেই ফ্লাট ৫০০ টাকা ছাড় দেওয়া হবে।

আইটেল পি৫৫ ফোনের ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্প ৭,৪৯৯ টাকা (ডিসকাউন্টের পর ৬,৯৯৯ টাকা) এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ৯,৪৯৯ টাকা (ডিসকাউন্টের পর ৮,৯৯৯ টাকা) রাখা হয়েছে। অন্যদিকে আইটেল পি৫৫+ মডেলটি এসেছে ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের সাথে। যার দাম থাকছে ৯,৯৯৯ টাকা (ডিসকাউন্টের পর ৯,৪৯৯ টাকা)

আগ্রহীরা সিরিজের উভয় মডেলই আগামী ১৩ই ফেব্রুয়ারি থেকে সংস্থার ওয়েবসাইট এবং ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন থেকে কিনতে পারবেন। সিরিজের স্ট্যান্ডার্ড মডেলটি – মুনলিট ব্ল্যাক, অরোরা ব্লু এবং ব্রিলিয়ান্ট গোল্ড কালার বিকল্পে পাওয়া যাবে। আর উচ্চতর ভ্যারিয়েন্টটি এসেছে – রয়্যাল গ্রিন (ভেগান লেদার ফিনিশিং সহ) এবং মেটেওর ব্ল্যাক কালার বিকল্পে। যদিও আইটেল ইন্ডিয়ার ওয়েবসাইটে আইটেল পি৫৫+ ফোনের জন্য ‘মেটেওর পার্পেল’ নামের আরেকটি কালার অপশন তালিকাভুক্ত করা হয়েছে, যা এই মুহূর্তে উপলব্ধ নেই। তবে পরে হয়তো চালু করা হবে।

itel P55+ এবং P55 স্মার্টফোনের স্পেসিফিকেশন

আইটেল পি৫৫ সিরিজে ৬.৬-ইঞ্চির এইচডি প্লাস পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ডায়নামিক বার নোটিফিকেশন প্রযুক্তি সাপোর্ট করে। ভালো পারফরম্যান্সের জন্য উভয় ডিভাইসেই ইউনিসক টি৬০৬ প্রসেসর এবং মালি জি৫৭ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এই সিরিজ অ্যান্ড্রয়েড ১৩ গো এডিশন অপারেটিং সিস্টেমের সাথে প্রি-লোডেড হয়ে এসেছে। স্টোরেজের কথা বললে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ আইটেল পি৫৫ -এ পাওয়া যাবে ৪ জিবি/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম। অন্যদিকে আইটেল পি৫৫+ ফোনে মিলবে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ। উভয় হ্যান্ডসেটই ৮ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‍্যাম ফিচার সাপোর্ট করে।

itel P55+ এবং P55 ফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি এআই লেন্স। ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। সিরিজটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারির সাথে এসেছে। যদিও হ্যান্ডসেট দুটির চার্জিং ক্যাপাসিটি ভিন্ন। যেমন itel P55 ফোন ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। অন্যদিকে itel P55+ ৪৫ ওয়াট সুপার চার্জ প্রযুক্তির সুবিধা অফার করে, যা মাত্র ৩০ মিনিটে ৭০% পর্যন্ত এবং ৭২ মিনিটে ডিভাইস ফুল চার্জ করতে সক্ষম। কানেক্টিভিটির জন্য ৩.৫ মিমি অডিও জ্যাক মিলবে। এছাড়া নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচার উপলব্ধ।

RELATED ARTICLES

Most Popular