রয়্যাল এনফিল্ডকে চাপে ফেলতে মার্চের মধ্যে ভারতে আসছে Kawasaki Eliminator 400

Avatar

Published on:

Kawasaki eliminator 400 launch timeline revealed

ইন্ডিয়া বাইক উইক ২০২৩-তে Kawasaki Eliminator 450 ক্রজার লঞ্চ হতে দেখার জন্য যারা মুখিয়ে ছিলেন শেষ সময়ে তাদের জন্য টুইস্ট দিয়েছে সংস্থা। উল্টো পথে হেঁটে কাওয়াসাকি (Kawasaki) লঞ্চ করেছে তাদের সস্তা মোটরসাইকেল W175 Street। তা বলে যে, Eliminator 450-এর লঞ্চে ধামাচাপা পড়েছে তেমনটি একদমই নয়। শোনা যাচ্ছে, ২০২৪-এর ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে এটি ভারতের বাজারে পদার্পণ করবে।

Kawasaki-র দমদার বাইক Eliminator 450 আসছে

প্রত্যাশা মতোই ভারতীয় বাইকারদের থেকে Eliminator 450-কে ঘিরে কাওয়াসাকি নানান প্রশ্নের সম্মুখীন হচ্ছে। ২৩৫ কেজি ওজনের ৬৫০ সিসি ক্রুজার Vulcan S সামলানো সকলের পক্ষে সম্ভব নয়। সেখানে এলিমিনেটরের ওয়েট ১৭৬ কেজি। তাই Vulcan S এর চাইতে যে Eliminator 450-র প্রতি বেশি সংখ্যক ক্রেতা আকৃষ্ট হবেন, তা বলাই বাহুল্য।

নতুন Kawasaki Eliminator 450-এ থাকছে একটি ৪৫১ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। এটি ৩৯৯ সিসি মোটরের Ninja 400-এর দীর্ঘতর স্ট্রোক ভার্সন। ক্রুজার মডেলটির ৬ গতির গিয়ারবক্স যুক্ত মোটর থেকে ৪৯ বিএইচপি শক্তি উৎপন্ন হতে পারে। Eliminator 450-এ আছে ৩২ মিমি বৃহত্তর থ্রটেল বডি, ৫.৮ লিটার এয়ারবক্স। এটি একটি স্টিল ট্রেলিস ফ্রেমের ওপর ভিত্তি করে আসবে।

সামনে ১৮ ও পেছনে ১৬ ইঞ্চি হুইলে ছুটবে বাইকটি। এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল স্প্রিং রিয়ার সাসপেনশন। দু’চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক সমেত হাজির হবে বাইকটি। লঞ্চের পর Royal Enfield Super Meteor 650-র সাথে পাঙ্গা নেবে। বিদেশ থেকে যন্ত্রাংশ আমদানি করে এ দেশে জুড়ে বাইকটি বিক্রি করা হতে পারে। আবার সম্পূর্ণ বাইক আমদানি করেও এদেশে বিক্রি করতে পারে সংস্থা।

সঙ্গে থাকুন ➥