Lava O2: ঝড় তুলতে আসছে লাভার নতুন ফোন, 50MP AI ক্যামেরা সহ দারুণ ফিচার্স

Avatar

Published on:

lava-o2-design-specifications-india-launch-amazon

চলতি মাসের শুরুতে Lava Blaze Curve 5G-এর সফল লঞ্চের পর ভারতীয় স্মার্টফোন নির্মাতা, লাভা ইতিমধ্যেই আরেকটি নতুন ফোনকে এদেশের বাজারে নিয়ে আসার প্রস্তুতি শুরু করেছে। হ্যান্ডসেটটি Lava O2 নামে আত্মপ্রকাশ করবে। কোম্পানিটি এখন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে এটিকে টিজ করা শুরু করেছে। পাশাপাশি, প্রোডাক্ট পেজটি অ্যামাজন (Amazon India)-এ লাইভ হয়েছে। টিজার এবং অ্যামাজন থেকে কি কি তথ্য উঠে এল আসন্ন Lava O2-এর সম্পর্কে, আসুন দেখে নেওয়া যাক।

সামনে এল Lava O2-এর টিজার এবং অ্যামাজন লিস্টিং

কোম্পানি দ্বারা শেয়ার করা টিজারে লাভা ও২ গ্রীন কালার ভ্যারিয়েন্টে দেখানো হয়েছে এবং এটি পূর্বসূরি লাভা ও১-এর থেকে একটু ভিন্ন ডিজাইন প্রদর্শন করেছে। নতুন ফোনটির ক্যামেরা মডিউলটি যেখানে মিড ফ্রেম শুরু হয় সেখানে গিয়ে শেষ হয়, অনেকটা লাভা যুবা ৩ প্রো-এর মতো। এই মডিউলটিতে ডুয়েল-ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশলাইট অবস্থান করবে।

টিজারে দেখানো গ্রীন কালার অপশন ছাড়াও, স্মার্টফোনটি ম্যাজেস্টিক পার্পল ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে বলে অ্যামাজন থেকে প্রকাশ করা হয়েছে। ডিভাইসের নীচে স্পিকার গ্রিল এবং চার্জিং পোর্ট অবস্থান করবে, আর ফ্রেমের ডান দিকে পাওয়ার এবং ভলিউম বাটনগুলি দেখা যাবে।

Lava O2-এর অ্যামাজন লিস্টিং থেকে আরও জানা গেছে যে, স্মার্টফোনটি ইউনিসক টি৬১৬ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক স্কোর ২,৫০,০০০-এর বেশি। প্রসেসরটির সাথে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ ইন-বিল্ট স্টোরেজ যুক্ত থাকবে। ফোনটিতে অতিরিক্ত ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম সাপোর্টও মিলবে। তবে, ডিভাইসটিকে পুরোনো অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে সাথে পাঠানো হবে জেনে অনেকেই হতাশ হতে পারেন।

এছাড়া, Lava O2-এর সামনে ৬.৫ ইঞ্চির স্ক্রিন থাকবে যা ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফটোগ্রাফির জন্য, Lava O2-এর পিছনে ৫০ মেগাপিক্সেলের এআই (AI) ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গেছে। আর সেলফির জন্য, ফোনটির সামনে একটি ৮ মেগাপিক্সেলের লেন্স অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Lava O2-এ ১৮ ওয়াট ইউএসবি টাইপ-সি চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি ব্যবহৃত হবে। ফোনটির পরিমাপ ১৬৫ x ৭৬.১ x ৮.৭ মিলিমিটার এবং ওজন ২০০ গ্রাম হবে। অ্যামাজন দ্বারা তালিকাভুক্ত ডিভাইসটির অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি ২x দ্রুত সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফেস আনলক, এজি গ্লাস ব্যাক, ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি সংযোগ, জিপিএস এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক।

সঙ্গে থাকুন ➥