HomeMobilesLava Yuva 5G: পাওয়ারফুল প্রসেসর সহ লঞ্চ হল ভারতের সস্তা 5G ফোন,...

Lava Yuva 5G: পাওয়ারফুল প্রসেসর সহ লঞ্চ হল ভারতের সস্তা 5G ফোন, দাম 10 হাজার টাকার কম

সাধ্যের মধ্যে লঞ্চ হল উন্নত Unisoc T750 5G প্রসেসর চালিত Lava Yuva 5G

সম্প্রতি ভারতের বাজারে লঞ্চ হয়েছে Lava Yuva 5G। এটি হল একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন, যার দাম শুরু হচ্ছে মাত্র ৯,৪৯৯ টাকা থেকে। এটিকে যুব সম্প্রয়দায়ের চাহিদা মেটাতে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এক্ষেত্রে হ্যান্ডসেটটি Unisoc T750 5G চিপসেট দ্বারা চালিত। এছাড়া Lava Yuva 5G ফোনে উন্নত ডিসপ্লে প্যানেল, একাধিক মোড সমর্থিত ডুয়েল AI রিয়ার ক্যামেরা ইউনিট, বড় তথা শক্তিশালী ব্যাটারি এবং ভার্চুয়াল র‍্যাম ফিচারের সাপোর্টও পাওয়া যাবে। নীচে Lava Yuva 5G স্মার্টফোনের দাম, লভ্যতা ও বিশেষত্ব সম্পর্কে বিস্তারে আলোচনা করা হল।

ভারতে Lava Yuva 5G স্মার্টফোনের দাম ও লভ্যতা

এদেশের বাজারে লাভা যুভা ৫জি স্মার্টফোন দুটি স্টোরেজ অপশনের সাথে এসেছে। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৯,৪৯৯ টাকা। আবার ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পটি পাওয়া যাবে ৯,৯৯৯ টাকায়। এটি – মিস্টিক ব্লু এবং মিস্টিক গ্রিন কালারে লঞ্চ হয়েছে।

আগ্রহীরা আজ এই মুহূর্ত থেকেই এই মোবাইল ফোনটি – অনলাইন শপিং পোর্টাল অ্যামাজন, লাভা ই-স্টোর সহ পার্টনার অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে কিনতে পারবেন। এর সাথে এক বছরের ওয়ারেন্টি দেওয়া হচ্ছে।

Lava Yuva 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

লাভা যুভা ৫জি ফোন জেন-জেড (Gen-Z) বা বর্তমান যুব সম্প্রদায়ের চাহিদাকে মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। এতে ৬.৫২-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ভালো পারফরম্যান্সের জন্য ডিভাইসে ইউনিসক টি৭৫০ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৪ জিবি র‍্যাম এবং সর্বাধিক ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার অতিরিক্তভাবে আরো ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে এই ফোন। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম চালিত। তবে এর সাথে অ্যান্ড্রয়েড ১৪ সফ্টওয়্যার আপডেট সহ দুই বছরের সিকিউরিটি প্যাচ আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে সংস্থা।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Lava Yuva 5G স্মার্টফোনে ডুয়েল এআই (AI) রিয়ার ক্যামেরা ইউনিট আছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার রয়েছে। ফোনের ক্যামেরাগুলি পোর্ট্রেট, স্লো মোশন, টাইমল্যাপস, অডিও নোট, মোশন ফটো, আল্ট্রা-রেজোলিউশন, বিউটি, এইচডিআর, নাইট, এআই, প্রো, প্যানোরামা ইত্যাদি মোড সাপোর্ট করে। তদুপরি লাভা ব্র্যান্ডের এই নয়া ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

RELATED ARTICLES

Most Popular