Lava Z34 অতিসস্তায় ট্রিপল রিয়ার ক্যামেরা ও 4 জিবি র‌্যামের সাথে আসছে

Avatar

Published on:

Lava Z34 launch soon

Lava ব্র্যান্ডিংয়ের একটা নতুন স্মার্টফোনকে সম্প্রতি একাধিক সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। আসন্ন এই হ্যান্ডসেট Lava Z34 নামের সাথে আসবে বলে জানা গেছে। এটি ইতিমধ্যেই ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ (BIS), ‘ফেডারেল কমিউনিকেশন কমিশন’ (FCC) এবং বেঞ্চমার্কিং সাইট GeekBench -এর ডেটাবেসে অন্তর্ভুক্ত হয়েছে। যার দৌলতে এই ফোনের ডিজাইন থেকে শুরু করে কী-ফিচার, এমনকি মডেল নম্বর প্রকাশ্যে এসেছে। চলুন Lava Z34 স্মার্টফোন কিরকম লুক ও বিশেষত্বের সাথে আত্মপ্রকাশ করতে চলেছে তা জেনে নেওয়া যাক…

BIS, FCC, এবং GeekBench সাইটে দেখা গেছে Lava Z34 স্মার্টফোনকে

FCC সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে, আসন্ন লাভা জেড৩৪ স্মার্টফোনের একাধিক লাইভ ইমেজ অন্তর্ভুক্ত। যার থেকে এর ডিজাইন কেমন হবে তার স্পষ্ট একটা ধারণা পাওয়া গেছে। প্রকাশ্যে আসা ছবিতে, ফোনটির ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ ও একটি LED ফ্ল্যাশ লাইট দেখা গেছে। আবার এই ক্যামেরা মডিউলের ঠিক পাশেই একটা রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখা গেছে। ডিভাইসের সামনে অর্থাৎ ডিসপ্লের উপরিভাগে সেলফি ক্যামেরার অবস্থানের জন্য থাকছে একটা কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট। ফোনের ডানদিকে পাওয়ার বাটন এবং ভলিউম রকার লক্ষ্যণীয়। আবার বাম দিকে সিম কার্ড ট্রে রয়েছে। এছাড়া ডিভাইসের নিচে ইউএসবি টাইপ-সি পোর্ট, স্পিকার গ্রিল এবং হেডফোন জ্যাক অবস্থিত।

FCC লিস্টিং আরো নিশ্চিত করেছে যে, এই হ্যান্ডসেটে ৪,৯৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে। এই ব্যাটারি স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সমর্থন করবে। ভালো পারফরম্যান্সের জন্য এতে ১.৮০ গিগাহার্টজ চালিত ৪টি কোর এবং ২.৩০ গিগাহার্টজের ৪টি কোর যুক্ত একটা চিপসেট সমন্বিত থাকতে পারে। প্রসেসরটি সম্ভবত মিডিয়াটেক জি৩৫/পি৩৫ হবে। এই ফোন মাত্র ৮ মিমি পুরু হবে।

অন্যদিকে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চ থেকে জানা যাচ্ছে, ডিভাইসটি ৪ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। ফোনটি এই সাইট পরিচালিত সিঙ্গেল কোর টেস্টে ১৭৫ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ৬৪৮ পয়েন্ট স্কোর করেছে।

ভারতের BIS সার্টিফিকেশন সাইটের লিস্টিংয়ে আসন্ন Lava Z34 স্মার্টফোনের ফিচার সম্পর্কিত কোনো তথ্য দেখা যায়নি। তবে নিশ্চিত করা হয়েছে যে, এটি LEX401 মডেল নম্বর বহন করবে এবং খুব শীঘ্রই হয়তো এদেশের বাজারে মুক্তি পাবে।

সঙ্গে থাকুন ➥