দীর্ঘ সময় পর ভাল ফোন নিয়ে হাজির মেইজু, দুর্ধর্ষ ক্যামেরা দিয়ে Meizu 20 সিরিজ লঞ্চ করল

Avatar

Published on:

Meizu 20 Series Launched in China

স্মার্টফোন নির্মাতা মেইজু গতকাল (৩০ মার্চ) চীনে Meizu 20 সিরিজ লঞ্চ করেছে। এই লাইনআপে একটি স্ট্যান্ডার্ড এবং ‘Pro’ ভ্যারিয়েন্ট এসেছে। নয়া ফোনগুলি ২০২১ সালে লঞ্চ হওয়া Meizu 18 সিরিজের উত্তরসূরি হিসাবে বাজারে পা রেখেছে৷ ডিজাইনের নিরিখে Apple iPhone 14 এবং Samsung Galaxy S23 সিরিজের সঙ্গে বেশ মিল রয়েছে৷ তবে, Meizu 20 সিরিজের সাধারণ এবং প্রো মডেলটি একে অপরের থেকে সামান্য ভিন্ন। অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ও ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে এসেছে মেইজুর নতুন ফোনগুলি। আসুন তাহলে Meizu 20 এবং Meizu 20 Pro-এর সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Meizu 20 সিরিজের স্পেসিফিকেশন এবং ফিচার

মেইজু ২০ সিরিজে সরু বেজেল সহ ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ডিসপ্লে রয়েছে। স্ট্যান্ডান্ড ভার্সনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির স্ক্রিন রয়েছে, যেখানে প্রো মডেলটি ২কে (2K) রেজোলিউশন, ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট, ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামট, ১,৮০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০ সাপোর্ট সহ ৬.৮১ ইঞ্চির ডিসপ্লের সাথে এসেছে। উভয় ডিভাইসেই একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং গরিলা গ্লাস ভিকটাস-এর সুরক্ষা রয়েছে।

ফোন দু’টির ব্যাক প্যানেলে একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট সহ তিনটি উল্লম্বভাবে সজ্জিত ক্যামেরা রিং রয়েছে। মেইজু ২০ সিরিজের উভয় ডিভাইসই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত রয়েছে। হিট ডিসিপেশনের জন্য, মেইজু ২০ লাইনআপে ভেপার কুলিং চেম্বারও রয়েছে।

ফটোগ্রাফির জন্য, মেইজু ২০ প্রো-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেল টেলিফটো ইউনিট উপস্থিত রয়েছে৷ অন্যদিকে, স্ট্যান্ডার্ড মেইজু ২০-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, উভয় ডিভাইসের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সেন্সর বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Meizu 20 মডেলটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। অন্যদিকে, প্রো মডেলটিতে যথাক্রমে ৮০ ওয়াট এবং ৫০ ওয়াট ওয়্যার্ড এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনগুলি ফ্লাইম ১০ ( Flyme 10) অপারেটিং সিস্টেমে রান করে। Meizu 20 সিরিজে ডুয়েল ৫জি, ওয়াইফাই-৭, ব্লুটুথ, এনএফসি এবং স্টেরিও স্পিকার-এর মতো বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

Meizu 20 সিরিজের মুল্য ও লভ্যতা

চীনের বাজারে Meizu 20-এর বেস ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের দাম রাখা হয়েছে ২,৯৯৯ রেনমিনবি (প্রায় ৩৫,৯৫০ টাকা)। আবার এর ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির মূল্য যথাক্রমে ৩,৩৯৯ রেনমিনবি (প্রায় ৪০,৭১০ টাকা) এবং ৩,৭৯৯ রেনমিনবি (প্রায় ৪৫,৫১০ টাকা)। Meizu 20 Pro মডেলের একই স্টোরেজ কনফিগারেশনগুলি পাওয়া যাবে যথাক্রমে ৩,৯৯৯ রেনমিনবি (প্রায় ৪৭,৯০০ টাকা), ৪,৩৯৯ রেনমিনবি (প্রায় ৫২,৭০০ টাকা) এবং ৪,৭৯৯ রেনমিনবি (প্রায় ৫৭,৫০০ টাকা) মূল্যে।

Meizu 20 ডিংশেংকিং, পাইওনিয়ার গ্রে, জয়ফুল ইয়েলো এবং লাভ পাউডার- এই চারটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। যেখানে, প্রো মডেলটি ডন গ্রে, ডন সিলভার এবং সানরাইজ গোল্ড কালারে উপলব্ধ। Meizu 20 সিরিজ চীনের বাইরে লঞ্চ হবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

সঙ্গে থাকুন ➥