Meizu 21: 200MP ক্যামেরা, দুর্ধর্ষ প্রসেসর সহ চমকের ছড়াছড়ি, সুপার ফোন আনলো মেইজু

Avatar

Updated on:

Meizu 21 launched China

মেইজু আজ তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Meizu 21 লঞ্চ করেছে। এটি সামান্য কিছু পরিবর্তনের সাথে তার পূর্বসূরির মতোই সামগ্রিক ডিজাইন ধরে রেখেছে। এটি Qualcomm-এর সবচেয়ে অত্যাধুনিক প্রসেসর Snapdragon 8 Gen 3 চিপ দ্বারা চালিত। এছাড়াও, Meizu 21 তার ক্যামেরা এবং ব্যাটারি সেগমেন্টে আপগ্রেড নিয়ে এসেছে। সব মিলিয়ে, এই নবাগত ফোনটি গত প্রজন্মের মডেলের তুলনায় বেশ কিছু উন্নতি অফার করে। আসুন তাহলে Meizu 21-এর স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Meizu 21-এর স্পেসিফিকেশন

মেইজু ২১ একটি ফ্ল্যাট ফ্রেমের বডির সাথে এসেছে। ফোনটি ৭.৯ মিলিমিটার স্লিম এবং ওজন ১৯৮ গ্রাম৷ নোটিফিকেশন এবং অন্যান্য ব্যবহারের ক্ষেত্রে এটির ক্যামেরার চারপাশে একটি আরজিবি এলইডি রিং লাইট রয়েছে। ফোনের সামনের অংশে স্যামসাং ডিসপ্লে দ্বারা নির্মিত ৬.৫৫ ইঞ্চির কেন্দ্রীভূত পাঞ্চ-হোল ফ্ল্যাট ওলেড (OLED) স্ক্রিন রয়েছে। এইচডিআর১০+ সাপোর্ট, ফুলএইচডি+ (২,৩৪০ x ১,০৮০ পিক্সেল) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৯২০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং এবং ১,৮০০ নিট পিক ব্রাইটনেস লেভেল অফার করে এটি। হিট ডিসিপেশনের এতে ৩৭,৩৪৫ বর্গ মিলিমিটারের কুলিং এরিয়া রয়েছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Meizu 21-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ২০০ মেগাপিক্সেলের Samsung S5KHP3 প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের Samsung S5K3L6 আল্ট্রাওয়াইড ইউনিট এবং একটি ৫ মেগাপিক্সেলের Samsung S5K5E9 ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত৷ আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের Samsung S5KJD1 সেলফি ক্যামেরা বিদ্যমান।

এছাড়া, Meizu 21 হ্যান্ডসেটটি জিপিটি (GPT) দ্বারা চালিত আইসি (Aicy) পার্সোনাল অ্যাসিসট্যান্ট সহ অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে ফ্লাইম ১০.৫ (Flyme 10.5) অপারেটিং সিস্টেমে রান করে। এছাড়াও, এটি আইপি৫৪ (IP54) রেটিং, ডুয়েল স্টেরিও স্পিকার, একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল সিম, ওয়াইফাই ৭, ব্লুটুথ ৫.৪, জিএনএসএস এবং এনএফসি সহ এসেছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Meizu 21 ফোনটি শক্তিশালী ৪,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৮০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Meizu 21-এর মূল্য ও লভ্যতা

Meizu 21 চীনে তিনটি কনফিগারেশনে লঞ্চ হয়েছে। এগুলির দাম হল –

৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৪০,৪৭৫ টাকা)

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৪,০৫০ টাকা)

১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৬১৫ টাকা)

Meizu 21 আনবাউন্ডেড ব্ল্যাক, স্মার্ট পার্পল, শার্প গ্রিন বা মেইজু হোয়াইট – এই আকষর্ণীয় কালার অপশনগুলিতে পাওয়া যাবে। এটি বর্তমানে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এবং আগামী ৫ ডিসেম্বর থেকে এর বিক্রি শুরু হবে। ফোনটি গ্লোবাল মার্কেটে পাওয়া যাবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

সঙ্গে থাকুন ➥