শাওমির সঙ্গে চলবে কড়া টক্কর, লঞ্চের আগে হইচই ফেলা Meizu 21 সিরিজের ফিচার ফাঁস

Avatar

Published on:

Meizu 21 Display

ভিভো (Vivo), ওপ্পো (Oppo) বা ওয়ানপ্লাস (OnePlus)-এর মতো শীর্ষস্থানীয় কোম্পানিগুলির পাশাপাশি চীনা ব্র্যান্ড মেইজু-ও বছর শেষে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। আগামী ৩০ নভেম্বর চীনে Qualcomm Snapdragon 8 Gen 3-চিপসেট সমন্বিত Meizu 21 লঞ্চ করবে। কোম্পানি সম্প্রতি স্মার্টফোনের ফ্রন্ট প্যানেলের ডিজাইন প্রকাশ করেছে। আর আজ, মেইজু ফোনটির ডিসপ্লে রেজোলিউশন এবং ব্যাটারি ক্যাপাসিটি নিশ্চিত করে কয়েকটি পোস্টার প্রকাশ করেছে।

Meizu 21-এর ডিসপ্লে রেজোলিউশন এবং ব্যাটারি সাইজ প্রকাশ

মেইজু ঘোষণা করেছে যে, মেইজু ২১-এ ৬.৫৫ ইঞ্চির স্যামসাং অ্যামোলেড (Samsung AMOLED) ডিসপ্লে থাকবে। স্ক্রিনটি ১.৫কে রেজোলিউশন এবং ১,৯২০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করবে। এছাড়াও, মেইজু ২১-এর ডিসপ্লে এসজিএস লো ব্লু লাইট সার্টিফিকেশন এবং ফ্লিকার-ফ্রি সার্টিফিকেশন পেয়েছে। স্ক্রিনটি অসাধারণ ভিউয়িং এক্সপেরিয়েন্স প্রদান করবে, কারণ চারদিকেই প্রতিসম ১.৭৪ মিলিমিটার বেজেল রয়েছে।

আগেই জানা গেছে, মেইজু ২১-এ ব্যবহৃত হবে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর। কোয়ালকমের এই লেটেস্ট চিপসেটটি শাওমি (Xiaomi), আইকো (iQOO), নুবিয়া (Nubia), আপকামিং রিয়েলমি (Realme) এবং ওয়ানপ্লাস (OnePlus) ফ্ল্যাগশিপ ফোনে পাওয়া যায়। এছাডা, Meizu 21-এ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

প্রসঙ্গত, মেইজু গত ১৫ নভেম্বর থেকে নামমাত্র ডিপোজিটের সাথে মেইজু ২১-এর প্রি-বুকিং প্রক্রিয়া শুরু করেছে। উল্লেখযোগ্য বিষয় হল, তার দু’দিনের মধ্যেই অগ্রিম বুক করা ফোনের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। ক্রেতাদের কাজ থেকে এই বিপুল সাড়ার পিছনে সংস্থার আকর্ষণীয় আর্লি বার্ড অফারের বড় অবদান আছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

সঙ্গে থাকুন ➥