165Hz ডিসপ্লে নিয়ে আসছে Motorola-র নয়া ফোন, গুগল প্লে কনসোল জানাল নতুন তথ্য

Avatar

Published on:

Moto Edge 40 Pro Display

গত ডিসেম্বর মাসে মোটোরোলা (Motorola) চীনের বাজারে Qualcomm Snapdragon 8 Gen 2-চালিত Moto X40 স্মার্টফোনটি লঞ্চ করে। বেশ কিছু মাস ধরেই জল্পনা চলছে যে, চীনে আত্মপ্রকাশ করা এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটির রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে Moto Edge 40 Pro গ্লোবাল মার্কেটে পা রাখবে। চলতি মাসের শুরুতে, এই আসন্ন ফোনটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে স্পট করা গিয়েছিল। আর এখন এটি গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে। প্লে কনসোল-এর তালিকায় গিকবেঞ্চ ডেটাবেসের মতো একই স্পেসিফিকেশন উল্লেখ করা হয়েছে। এখনও পর্যন্ত Moto Edge 40 Pro সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, আসুন সেগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Moto Edge 40 Pro-কে দেখা গেল Google Play Console-এর সাইটে

প্রথমেই জানাই, গুগল প্লে কনসোল-এর তালিকায় প্রকাশিত মোটো এজ ৪০ প্রো-এর রেন্ডার করা চিত্রটি একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট এবং খুব স্লিম বেজেল সহ কার্ভড ডিসপ্লে প্রদর্শন করেছে। এই ডিসপ্লেটি ১,০৮০ x ২,৪০০ পিক্সেল রেজোলিউশন এবং ৪০০ ডিপিআই স্ক্রিন ডেনসিটি অফার করবে বলে জানা গেছে।

এছাড়াও তালিকাটি প্রকাশ করেছে যে, মোটো এজ ৪০ প্রো Qualcomm SM8550 প্রসেসর দ্বারা চালিত হবে, যা স্ন্যাপড্রাগন ৮ জেন ২-এর সাথে মিলে যায়। এই চিপসেটটি গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ-এর সাথে যুক্ত থাকবে। এছাড়াও জানা গেছে আসন্ন হ্যান্ডসেটটি ১২ জিবি র‍্যামের সাথে আসবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। তবে এই তথ্যগুলি ছাড়া, গুগল প্লে কনসোল-এর সাইটে মোটো এজ ৪০ প্রো সম্পর্কে কোনও অতিরিক্ত বিবরণ প্রকাশ করা হয়নি।

যেহেতু Moto Edge 40 Pro মডেলটিকে X40-এর রিব্যাজড সংস্করণ হবে বলে আশা করা হচ্ছে, তাই আশা করা যায় যে এই ডিভাইসটিতে ৬.৬ ইঞ্চির কার্ভড-ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফটোগ্রাফির জন্য, Edge 40 Pro-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ইউনিট এবং একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে।

আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Moto Edge 40 Pro-এ ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥