48MP ক্যামেরার সাথে পাঞ্চ হোল ডিসপ্লে, জমাটি ফিচারের সাথে লঞ্চ হচ্ছে Moto G 5G (2023)

Updated on:

Moto G 5G (2023) Design Render Images

Motorola বর্তমানে Moto G 5G (2022) স্মার্টফোনের উত্তরসূরী Moto G 5G (2023) লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। যদিও Moto G 5G মডেলটির ২০২৩ সংস্করণের স্পেসিফিকেশন বা লঞ্চের তারিখ এখনও প্রকাশ করেনি সংস্থাটি। কিন্তু ডিভাইসটি আনুষ্ঠানিকভাবে বাজারে পা রাখার আগেই এর ডিজাইন রেন্ডার ফাঁস করেছে জনপ্রিয় টিপস্টার স্নুপিটেক (SnoopyTech)। সদ্য লিক হওয়া রেন্ডারগুলিতে আসন্ন Moto G 5G (2023) স্মার্টফোনকে গ্রে এবং ব্ল্যাক কালার বিকল্পে দেখা গেছে। আর, ডিভাইসটির পেছনে ৪৮ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ডুয়েল ক্যামেরা সেটআপ এবং সামনে পাঞ্চ-হোল স্টাইলের ডিসপ্লে থাকবে বলেও নিশ্চিত করেছে এই রেন্ডার৷

অফিসিয়াল লঞ্চের আগেই ফাঁস হল Moto G 5G (2023) স্মার্টফোনের ডিজাইন রেন্ডার

ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, আপকামিং মোটো জি ৫জি (২০২৩) স্মার্টফোনে পাঞ্চ-হোল স্টাইলের ডিসপ্লে প্যানেল থাকবে। হ্যান্ডসেটের ডানদিকে পাওয়ার এবং ভলিউম-কী অবস্থান করবে। ডিভাইসটির নীচের দিকে ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ৩.৫ মিমি অডিও জ্যাক এবং একটি স্পিকার গ্রিল দেখা গেছে। ফোনের পিছনে LED ফ্ল্যাশ সহ ডুয়াল-ক্যামেরা সেটআপ থাকবে, যার প্রাইমারি সেন্সর হবে ৪৮ মেগাপিক্সেলের। আর ডিজাইন দেখে মনে হচ্ছে নিরাপত্তার জন্য ডিভাইসটিতে পূর্বসূরি Moto G 5G (2022) -এর মতো সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।

https://twitter.com/snoopytech/status/1650173239300071426

আসন্ন মোটো জি ৫জি (২০২৩) স্মার্টফোনের ডিজাইন সহ কিছু ফিচার সামনে এলেও, এর অনেক স্পেসিফিকেশন এখনো অজানা। খবর পাওয়া যাচ্ছে, এই হ্যান্ডসেটটি সর্বপ্রথম মার্কিন যুক্তরাষ্ট্রে আত্মপ্রকাশ করবে।

Moto G 5G (2022) স্পেসিফিকেশন

আগেই বলেছি, আসন্ন মোটো জি ৫জি (২০২৩) স্মার্টফোনটি গত বছর আগত মোটো জি ৫জি (২০২২) মডেলের উত্তরসূরি হিসাবে আত্মপ্রকাশ করবে। ফলে স্বাভাবিকভাবেই, উত্তরসূরিটি পূর্বসূরির থেকে কিছু ফিচার ধার করতেই পারে। এক্ষেত্রে বিদ্যমান Moto G 5G (2022) স্মার্টফোনে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। পারফরম্যান্সের জন্য এটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর এবং মালি-জি৫৭ এমসি২ জিপিইউ সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ইউএক্স (My UX) কাস্টম স্কিন দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে এতে ৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি মেমরি পাওয়া যাবে। আর নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, Moto G 5G (2022) স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার ও PDAF সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এদিকে সেলফি এবং ভিডিও কলের জন্য এই ডিভাইসে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। Moto G 5G (2022) স্মার্টফোনে কানেক্টিভিটির জন্য ৩.৫ মিমি অডিও জ্যাক রয়েছে এবং পাওয়ার ব্যাকআপের জন্য পাওয়া যাবে ১০ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥