অবিশ্বাস্য ক্যামেরা! স্মার্টফোন ফটোগ্রাফিতে নতুন অধ্যায় লিখবে Samsung Galaxy S25 Ultra

Samsung Galaxy S25 সিরিজটি কোম্পানির নিয়ম অনুযায়ী আগামী বছরের শুরুর দিকে লঞ্চ হবে বলে আশা করা যায়। ফলে লাইনআপটির বাজারে আসতে এখনও বেশ কিছুমাস বাকি রয়েছে। এই মুহূর্তে স্যামসাং অনুরাগীরা পরবর্তী প্রজন্মের গ্যালাক্সি ফোল্ডেবল ফোন প্রকাশের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন, তবে Samsung Galaxy S25 সিরিজ সম্পর্কেও নানা তথ্য ইতিমধ্যেই সামনে আসতে শুরু করেছে। এখন যেমন এক সুপরিচিত টিপস্টার সিরিজের টপ-এন্ড Samsung Galaxy S25 Ultra ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন প্রকাশ করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

সামনে এল Samsung Galaxy S25 Ultra ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন

টিপস্টার আইস ইউনিভার্সের মতে, স্যামসাং গ্যালাক্সি এস২৫ আল্ট্রা মডেলেও তার পূর্বসূরিদের মতোই কোয়াড-ক্যামেরা সেটআপ থাকবে। তবে এতে দুটি প্রধান আপগ্রেড দেখা যাবে। টিপস্টার জানিয়েছেন যে, ফোনটিতে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর, ৩x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ৫x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের সুপার-টেলিফোটো লেন্স থাকবে। অর্থাৎ, আগের প্রজন্মের মডেলের তুলনায় আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি টেলিফটো লেন্সে উন্নতি দেখা যাবে।

জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর। প্রধান এবং সুপার-টেলিফটো সেন্সরগুলি একই ২০০ মেগাপিক্সেল এবং ৫০ মেগাপিক্সেলের রেজোলিউশন অফার করে৷

এর আগে শোনা যাচ্ছিল যে, Samsung S25 Ultra মাত্র তিনটি ক্যামেরা সহ লঞ্চ হতে পারে। যদিও সেই তথ্যটি একটি কম নির্ভরযোগ্য সূত্র থেকে সামনে এসেছিল, কিন্তু আইস ইউনিভার্সের আসন্ন স্যামসাং ফোনগুলির বিবরণ ফাঁস করার ক্ষেত্রে ভালো ট্র্যাক রেকর্ড রয়েছে। তাই, এবিষয়ে কিছুটা নিশ্চিত হওয়া যায় যে Samsung Galaxy S25 Ultra ফোনটি তার কোয়াড-ক্যামেরা সেটআপ বজায় রাখবে।

যদিও টিপস্টার এটি উল্লেখ করেননি, Samsung Galaxy S25 Ultra একটি নতুন ২০০ মেগাপিক্সেলের সেন্সর ব্যবহার করবে বলে শোনা যাচ্ছে, এটি আকারে ১ ইঞ্চির কাছাকাছি। তথ্যটি সঠিক হলে, আল্ট্রা মডেলটির ক্যামেরার ক্ষমতায় উল্লেখযোগ্য হার্ডওয়্যার আপগ্রেড দেখতে পাওয়া যাবে। আশা করা হচ্ছে যে, Samsung S25 Ultra নতুন Snapdragon 8 Gen 4 প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১৫ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে ওয়ান ইউআই ৭ (One UI 7) সফ্টওয়্যার ভার্সনের সাথে বাজারে আসবে, যদিও ফোনটির ডিজাইনে সামান্যই পরিবর্তন করা হতে পারে।