HomeMobilesMotorola Edge 50 Ultra ভারতে 50 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল,...

Motorola Edge 50 Ultra ভারতে 50 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল, দাম ও অন্যান্য ফিচার দেখে নিন

Qualcomm Snapdragon 8s Gen 3 চিপ সহ ভারতে লঞ্চ হল AI-চালিত স্মার্টফোন Motorola Edge 50 Ultra

আজ অর্থাৎ ১৮ই জুন ভারতে লঞ্চ হল Motorola Edge 50 Ultra। এটি একটি ‘আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স’ (AI) চালিত স্মার্টফোন, যার দাম ৬০,০০০ টাকার নিচে রাখা হয়েছে। এর বাহ্যিক ডিজাইন পূর্বসূরিদের থেকে অনেকটাই আলাদা, এতে উডেন রিয়ার প্যানেল দেওয়া হয়েছে। ফিচারের কথা বললে, এই প্রিমিয়াম হ্যান্ডসেটে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের 1.5K pOLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চিপ, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা ইউনিট, ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম, অন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার, ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। চলুন Motorola Edge 50 Ultra স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রসঙ্গত, সদ্য আত্মপ্রকাশ করা হ্যান্ডসেটটি Edge 50 সিরিজের টপ-এন্ড মডেল হিসাবে এসেছে। এই লাইনআপের অধীনে ইতিমধ্যেই – Motorola Edge 50 Pro এবং Edge 50 Fusion বিদ্যমান।

Motorola Edge 50 Ultra ফোনের দাম ও লভ্যতা

এদেশের বাজারে মোটোরোলা এজ ৫০ আল্ট্রা ফোন ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। যার দাম রাখা হয়েছে ৫৯,৯৯৯ টাকা। আগ্রহীরা আগামী ২৪শে জুন দুপুর ১২টা থেকে – সংস্থার ওয়েবসাইট (Motorola.in), ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং রিলায়েন্স ডিজিটাল (Reliance Digital) সহ যাবতীয় পার্টনার রিটেল স্টোরের মাধ্যমে এই মোবাইল ফোনটি কিনতে পারবেন।

লঞ্চ অফারের অংশ হিসাবে, মোটোরোলা এজ ৫০ আল্ট্রা স্মার্টফোনের সাথে ৫,০০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে। যারপর এর দাম কমে ৫৪,৯৯৯ টাকা হয়ে যাবে। আবার যেসকল ক্রেতারা ICICI বা HDFC ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করবেন তারা অতিরিক্তভাবে আরো ৫,০০০ টাকার ডিসকাউন্ট পেয়ে যাবেন। ফ্লাট ডিসকাউন্টের পাশাপাশি ব্যাঙ্ক কার্ড অফারের ভরপুর লাভ ওঠাতে পারলে মাত্র ৪৯,৯৯৯ টাকায় হ্যান্ডসেটটি বাড়ি নিয়ে আসা সম্ভব।

Motorola Edge 50 Ultra ফোনের স্পেসিফিকেশন

Motorola Edge 50 Ultra ফোনে ৬.৭-ইঞ্চির ১.৫কে (১২২০ পিক্সেল) ১০-বিট pOLED টাচস্ক্রিন রয়েছে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট (গেমিং মোডে), ২৫০০ নিট পিক ব্রাইটনেস, ডিসি ডিমিং, ১০০% DCI-P3 কালার গ্যামেট, HDR+ এবং LTPS প্রযুক্তি সাপোর্ট করে। এই ডিসপ্লে – অ্যামাজন এইচডি স্ট্রিমিং, নেটফ্লিক্স এইচডি স্ট্রিমিং, এসজিএস লো ব্লু লাইট, এসজিএস লো মোশন ব্লার এবং প্যানটোন ভ্যালিডেটেড কালার ও প্যানটোন স্কিনটোন ভ্যালিডেটেড সার্টিফাইড।

Motorola Edge 50 Ultra ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর সহ এসেছে, যার সাথে ১২ জিবি LPDDR5X র‍্যাম এবং ৫১২ জিবি বিল্ট-ইন UFS 4.0 স্টোরেজ সংযুক্ত। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে। নিরাপত্তার জন্য মিলবে – অন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার, ফেস আনলক, থিঙ্কশিল্ড এবং মোটো সিকিউর। এছাড়া অন্যান্য সেন্সর বিকল্প হিসাবে – প্রক্সিমিটি, অ্যাম্বিয়েন্ট লাইট, একটি ৩-ইন-১ সেন্সর (এক্সপোজার, অটো হোয়াইট ব্যালেন্স, ফ্লিকার), অ্যাক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, এসএআর সেন্সর এবং ম্যাগনেটোমিটার (কম্পাস) সামিল রয়েছে।

Motorola Edge 50 Ultra স্মার্টফোনের ক্যামেরা বিভাগ যথেষ্ট চিত্তাকর্ষক। এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ম্যাক্রো ভিশন ও লেজার অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৩এক্স অপটিক্যাল জুম যুক্ত ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো শুটার। ডিভাইসের সামনের ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে, যা একাধিক AI ভিত্তিক ফিচার সাপোর্ট করে। তদুপরি ভালো সাউন্ড সরবরাহের জন্য এই ফোনে রয়েছে – ডলবি অ্যাটমস টিউনিং সমর্থিত ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম এবং তিনটি মাইক্রোফোন।

কানেক্টিভিটির জন্য অন্তর্ভুক্ত থাকছে – ৫জি, ৪জি, ডুয়াল সিম (pSIM + pSIM), ব্লুটুথ ৫.৪, ওয়াই-ফাই ৭, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ডিসপ্লেপোর্ট ১.৪, এনএফসি, জিপিএস, এ-জিপিএস, এলটিইপিপি, এসইউপিএল, গ্লোনাস এবং গ্যালিলিও অন্তর্ভুক্ত। Motorola Edge 50 Ultra ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১২৫ ওয়াট টার্বোপাওয়ার চার্জিং, ৫০ ওয়াট পর্যন্ত ওয়্যারলেস চার্জিং ও ১০ ওয়াট ওয়্যারলেস পাওয়ার শেয়ারিং প্রযুক্তি সাপোর্ট। এই ব্যাটারি একক চার্জে ৪০ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। আবার টার্বোপাওয়ার চার্জিং -এর দৌলতে মাত্র ৭ মিনিটের চার্জে পুরো দিন ডিভাইসটি সচল থাকতে পারবে বলেও দাবি করা হয়েছে।

মোটোরোলা ব্র্যান্ডের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের পরিমাপ ১৬১.০৯x৭২.৩৮x৮.৫৯ মিমি এবং ওজন ১৯৭ গ্রাম। এর বডির সামনের ভাগ অর্থাৎ ডিসপ্লে ৩ডি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত এবং অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট কোটিং আছে। চারপাশে স্যান্ডব্লাস্টেড অ্যালুমিনিয়াম ফ্রেম দেখা যাবে। অফার পিছনে ভেগান লেদার / উডেন ফিনিশিং লক্ষণীয়। এটি IP68 রেটিং প্রাপ্ত হওয়ায় জল-প্রতিরোধী।

RELATED ARTICLES

Most Popular