HomeSportপাকিস্তান ক্রিকেটের প্রতি বিরক্ত হওয়ায় এবার গ্যারি ক্রিস্টেনকে আবার ভারতে ফেরার উপদেশ...

পাকিস্তান ক্রিকেটের প্রতি বিরক্ত হওয়ায় এবার গ্যারি ক্রিস্টেনকে আবার ভারতে ফেরার উপদেশ ভাজ্জির

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ 'এ' থেকে ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্র সুপার ৮-এর জন্য নিজেদের জায়গা করে নিলেও পাকিস্তান প্রাথমিক পর্যায়ে থেকেই টুর্নামেন্টের যাত্রা শেষ করেছে।

২০২২ সালের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের সঙ্গে পাকিস্তান জায়গা করে নিয়েছিল। তবে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) পাক বাহিনীদের হতাশাজনক পারফরম্যান্স সমালোচনার মুখে পড়েছে। এর মধ্যেই পাকিস্তানের প্রধান কোচ গ্যারি কার্স্টেনের (Gary Kirsten) বিতর্কিত মন্তব্য সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এবার এই মন্তব্যকে সামনে রেখে ভারতের প্রাক্তন ক্রিকেটের হরভজন সিং (Harbhajan Singh) গ্যারি কার্স্টেনের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্যায়ের গ্ৰুপ ‘এ’-তে ভারতের সঙ্গে পাকিস্তান, মার্কিন যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড এবং কানাডা অবস্থান করছিল। এই গ্রুপ থেকে ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্র সুপার ৮-এর জন্য নিজেদের জায়গা করে নিলেও হতাশাজনকভাবে পাকিস্তান প্রাথমিক পর্যায়ে থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ করেছে। তারা বাবর আজমের নেতৃত্বে ভারত সহ মার্কিন যুক্তরাষ্ট্রের কাছেও লজ্জাজনক হারের সম্মুখীন হয়।

এরপরই পাকিস্তান দলের প্রধান কোচ গ্যারি কার্স্টেনের একটি চাঞ্চল্যকর বক্তব্য সামনে উঠে আসে। ভাইরাল হওয়া এই বক্তব্যটিতে তিনি বলেছেন, “পাকিস্তান দলের মধ্যে কোনো ঐক্য নেই। তারা নিজেদের একটি দল বলে কিন্তু এটি একটি দল নয়। নিজেদের একে অপরকে সমর্থন করছে না। সবাই আলাদা, কেউ বাম এবং কেউ ডান। আমি অনেক দলের সাথে কাজ করেছি, কিন্তু এমন পরিস্থিতি কখনও দেখিনি।” এরপরই এই মন্তব্যটিকে শেয়ার করে ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার হরভজন সিং নিজের এক্স অ্যাকাউন্টে গ্যারি কার্স্টেনকে বার্তা দিলেন।

হরভজন বলেন, “গ্যারি পাকিস্তানে আপনার সময় নষ্ট করবেন না। কোচ আপনি ভারতীয় দলে ফিরে আসুন। গ্যারি কার্স্টেন বিরলতম একজন ব্যক্তিত্ব। একজন অসাধারণ কোচ, মেন্টর, সৎ মানুষ এবং ২০১১ সালের ভারতীয় দলের সবার খুব ভালো বন্ধু। আমাদের ২০১১ সালের বিশ্বকাপজয়ী কোচ, গ্যারি আমাদের কাছে খুবই বিশেষ মানুষ।” উল্লেখ্য ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল একদিনের বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল। সেই সময় গ্যারি কার্স্টেন ভারতীয় দলের কোচের দায়িত্ব সফলভাবে পালন করেছিলেন।

RELATED ARTICLES

Most Popular