পাওয়ারফুল ব্যাটারি সহ লঞ্চ হল Moto G 5G 2023 এবং Moto G Stylus 2023, রয়েছে 50MP পর্যন্ত ক্যামেরা

Avatar

Published on:

Moto G 5G 2023 Moto G Stylus 2023 Launched

Motorola আজ অর্থাৎ ৩রা মে Moto G 5G 2023 এবং Moto G Stylus 2023 নামের দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করল। যার মধ্যে সদ্য আগত 5G মডেলটি গত বছর এপ্রিল মাসে আত্মপ্রকাশ করা Moto G 5G 2022 ফোনের সাক্সেসর ভার্সন হিসাবে এসেছে। ফিচারের কথা বললে, উভয় মডেলই একই অডিও বৈশিষ্ট্য, ব্যাটারি ক্যাপাসিটি এবং সর্বশেষ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক My UX কাস্টম অপারেটিং সিস্টেম সহ এসেছে। যদিও অন্যান্য ফিচারের ক্ষেত্রে তারতম্য লক্ষ্যণীয়। চলুন Moto G 5G 2023 এবং Moto G Stylus 2023 স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন বিস্তারে জেনে নেওয়া যাক।

Moto G 5G 2023 -এর ফিচার ও স্পেসিফিকেশন

মোটো জি ৫জি ২০২৩ স্মার্টফোনে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের সেলফি সেন্সর অবস্থিত। আর ডিভাইসের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। ফোনটির রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরা ৩০ এফপিএস রেটে ১০৮০পিক্সেল ভিডিও রেকর্ড করতে সমর্থ।

আবার মোটোরোলার এই স্মার্টফোনটি শক্তিশালী অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মাই ইউএক্স (My UX) কাস্টম স্কিন পাওয়া যাবে। এতে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

সিকিউরিটির জন্য ডিভাইসটিতে ফেস আনলক ফিচার এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। অডিও বিভাগের ক্ষেত্রে, এই স্মার্টফোনে ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম উপস্থিত। কানেক্টিভিটির জন্য এতে ৫জি, একটি ৩.৫ মিমি অডিও জ্যাক এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকছে। Moto G 5G 2023 স্মার্টফোনে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Moto G Stylus 2023 -এর ফিচার ও স্পেসিফিকেশন

মোটো জি স্টাইলাস ২০২৩ হল একটি ৪জি-এনাবল স্মার্টফোন এবং এটি বিল্ট-ইন স্টাইলাস সহ এসেছে। উক্ত ডিভাইসে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস IPS ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। আবার ফাস্ট পারফরম্যান্সের জন্য ফোনে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর রয়েছে। মোটোরোলার এই নয়া হ্যান্ডসেটে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ মিলবে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি বর্ধিত করা যাবে।

ফটো এবং ভিডিওগ্রাফির জন্য Moto G Stylus 2023 স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। Moto G 5G 2023 -এর ন্যায় এই ‘স্টাইলাস’ মডেলটিও ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ এসেছে।

ডিভাইসটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ ভি৫.০, একক সিম-স্লট, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি অডিও জ্যাক৷ পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার হয়েছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। এছাড়া Moto G 5G 2023 এবং Moto G Stylus 2023 ফোন দুটির অডিও বিভাগ এবং অপারেটিং সিস্টেম ভার্সন অনুরূপ।

Moto G 5G 2023 এবং Moto G Stylus 2023 স্মার্টফোনের দাম

মোটো জি ৫জি ২০২৩ স্মার্টফোনের দাম ২৫০ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ২০,৫০০ টাকা) রাখা হয়েছে। অন্যদিকে মোটো জি স্টাইলাস ২০২৩ স্মার্টফোনের মূল্য ২০০ ডলার (প্রায় ১৬,৪০০ টাকা) রাখা হয়েছে।

সঙ্গে থাকুন ➥