Moto G 5G 2024: সস্তায় 5G ফোন বাজারে আনছে মোটোরোলা, প্রকাশ্যে স্পেসিফিকেশন

Avatar

Published on:

Moto G 5G (2024) Spotted Geekbench

মোটোরোলা (Motorola) তাদের Moto G-সিরিজের বেশ কয়েকটি নতুন ফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই ফোনগুলির একাধিক রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছে। এমনকি, লেনোভো (Lenovo)-অধীনস্থ ব্র্যান্ডটি সম্প্রতি ভারতে Moto G34 5G লঞ্চ করেছে। আর এখন, নতুন Moto G 5G (2024) হ্যান্ডসেটটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা এর কিছু বৈশিষ্ট্যও প্রকাশ করেছে। এই ফোনটি গত বছরের Moto G 5G (2023)-এর উত্তরসূরি হিসেবে শীঘ্রই বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

Moto G 5G (2024)-কে দেখা গেল Geekbench বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে

গিকবেঞ্চ ডেটাবেস মোটো জি ৫জি (২০২৪)-এর মডেল নম্বর প্রকাশ করেনি। তবে লিস্টিং থেকে জানা গেছে যে, এতে ‘ফোগো’ (fogo) কোডনাম যুক্ত একটি মাদারবোর্ড রয়েছে। এই চিপসেটটি দুটি ২.০২ গিগাহার্টজ ক্লক স্পিডের প্রাইমারি কোর এবং ছয়টি ১.৮০ গিগাহার্টজ গতির অতিরিক্ত কোর দ্বারা গঠিত। প্রসেসরটি গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ-এর সাথে যুক্ত। এই তথ্যগুলি ইঙ্গিত করছে যে, মোটো জি ৫জি (২০২৪) সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি ৪ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে।

বেঞ্চমার্কিং ফলাফলের ক্ষেত্রে, গিকবেঞ্চ ৬-এর সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে মোটো জি ৫জি (২০২৪) যথাক্রমে ৮৪২ পয়েন্ট এবং ১,৬৯২ পয়েন্ট স্কোর করেছে। এগুলি ছাড়া, গিকবেঞ্চ লিস্টিং থেকে আর কোনও তথ্য সামনে আসেনি। তবে আশা করা যায় খুব শীঘ্রই মোটোরোলা এই ফোনটিকে বাজারে লঞ্চ করবে।

ইতিমধ্যেই ফাঁস হওয়া রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, Moto G 5G (2024)-এ সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং বাইরের দিকে উত্থিত রিয়ার ক্যামেরা মডিউল সহ একটি বক্সি ফর্ম ফ্যাক্টর দেখা যাবে৷ এর ডিসপ্লের ওপরে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট এবং নীচে সামান্য পুরু চিন থাকবে। Moto G 5G (2024) ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক অফার করবে।

সঙ্গে থাকুন ➥