50 মেগাপিক্সেল ক্যামেরা সহ বড় ব্যাটারি ও ডিসপ্লে, Moto G Power 5G (2024) ফোনের ছবি সহ ফিচার প্রকাশ্যে

Avatar

Published on:

moto-g-power-5g-2024-render-image-camera-design-revealed-colour-launch-soon

২০২৩ সালের নভেম্বর মাসে Motorola ব্র্যান্ডের একটি আপকামিং হ্যান্ডসেটের ‘কম্পিউটার-এডেড ডিজাইন’ বা CAD রেন্ডার প্রকাশ্যে এসেছিল। তখন জানা যায়, এই ডিভাইসটি Moto G Power 5G (2024) নামের সাথে লঞ্চ হবে। যদিও বিগত তিন মাসের মধ্যে ফোনটি সম্পর্কে আর কোনো তথ্য সামনে না আসায় এর অস্তিত্ব সম্পর্কে নিশ্চিত হওয়া যাচ্ছিলো না। কিন্তু এখন Moto G Power 5G (2024) ফোনের অফিসিয়াল রেন্ডার অনলাইনে ফাঁস‌ হয়েছে। যার দরুন এই হ্যান্ডসেটের ডিজাইন কেমন হবে তার একটা স্পষ্ট ধারণা পাওয়া গেছে। সর্বোপরি আনুষ্ঠানিক লঞ্চের আগেই এর বেশ কয়েকটি কী-ফিচারও সামনে এসেছে।

Moto G Power 5G (2024) স্মার্টফোনের অফিসিয়াল রেন্ডার ও কী-ফিচার ফাঁস হল

ফাঁস হওয়া রেন্ডার ইমেজে Moto G Power 5G (2024) স্মার্টফোনটিকে আউটার স্পেস এবং অর্কিড টিন্ট কালার ভ্যারিয়েন্টের সাথে দেখা গেছে। আসন্ন এই ডিভাইসের পেছনে সামান্য উত্থিত ক্যামেরা আইল্যান্ড থাকবে। যার মধ্যে ডুয়েল ক্যামেরা এবং একটি LED ফ্ল্যাশ অবস্থান করবে। আবার এর নিম্নভাগে – একটি ৩.৫ মিমি অডিও / মাইক্রোফোন জ্যাক, একটি ইউএসবি-সি পোর্ট এবং স্পিকার গ্রিল লক্ষ্যণীয়।

এবার আসা যাক সম্ভাব্য ফিচারের প্রসঙ্গে। রিপোর্ট অনুসারে, Moto G Power 5G (2024) স্মার্টফোনে পাঞ্চ-হোল ডিজাইনের ডিসপ্লে প্যানেল দেওয়া হবে যা এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) রেজোলিউশন সমর্থন করবে। যদিও এর নির্দিষ্ট স্ক্রিন সাইজ এখনো জানা যায়নি। তবে পূর্বে প্রকাশিত একটি রিপোর্টে, এই ফোন ৬.৭-ইঞ্চির ডিসপ্লে অফার করবে বলে দাবি করা হয়েছিল। নিরাপত্তার জন্য হ্যান্ডসেটটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসবে। এছাড়া এতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা পাওয়া যাবে বলেও জানা গেছে।

আপাতত আসন্ন Moto G Power 5G (2024) ফোনের ফিচার সম্পর্কে এইটুকুই জানা গেছে। তবে যেহেতু ডিভাইসটি গত বছর আত্মপ্রকাশ করা Moto G Power 5G (2023) মডেলের সাক্সেসর সংস্করণ হিসাবে আসবে, সেহেতু ফোন দুটির মধ্যে ফিচারগত সদৃশ্যতা থাকা খুবই স্বাভাবিক। এক্ষেত্রে পূর্বসূরী মডেলটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ চিপসেট, ৬ জিবি র‍্যাম, ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ লঞ্চ হয়েছিল। এছাড়া এতে – ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ (৫০ মেগাপিক্সেল প্রাইমারি + ২ মেগাপিক্সেল ডেপ্থ + ২ মেগাপিক্সেল ম্যাক্রো) এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥