মোটোরোলার নতুন বাজেট ফোন Moto G13 লঞ্চ হবে শীঘ্রই, থাকবে 5000mah ব্যাটারি

Avatar

Published on:

Moto G13 receives Multiple Certifications

মোটোরোলা তাদের Moto G সিরিজের অধীনে একটি নতুন বাজেট রেঞ্জের হ্যান্ডসেট খুব শীঘ্রই বিশ্বব্যাপী বাজারে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। সম্প্রতি XT2331 মডেল নম্বর সহ একটি আসন্ন মোটোরোলা ফোন ভারতের বিআইএস (BIS) কর্তৃপক্ষ এবং থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম দ্বারা অনুমোদিত হয়েছে৷ আর এনবিটিসি তালিকাটি প্রকাশ করে যে, এই ডিভাইসটি Moto G13 নামসহ থাইল্যান্ডের বাজারে পা রাখবে। অন্যান্য বাজারেও এই ডিভাইসটি একই নামে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। চলুন তাহলে সার্টিফিকেশন সাইটের তালিকাগুলি থেকে Moto G13 সম্পর্কে ঠিক কি কি তথ্য উঠে এল, দেখে নেওয়া যায়।

Motorola Moto G13-কে দেখা গেল একাধিক সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে

মোটো জি১৩ ফোনটি XT2331-3 মডেল নম্বর সহ থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)-এর ডেটাবেসে হাজির হয়েছে। অন্যদিকে, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) কর্তৃপক্ষ কর্তৃক প্রত্যয়িত এর ভারতীয় সংস্করণটির মডেল নম্বর XT2331-2। ভারতীয় ভ্যারিয়েন্টটি আবার কয়েকদিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) কর্তৃপক্ষ দ্বারা প্রত্যয়িত হয়েছে।

প্রসঙ্গত, মোটো জি১৩-এর এফসিসি (FCC) তালিকাটি প্রকাশ করেছে যে, এই হ্যান্ডসেটে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে। জি১৩ সম্ভবত “পেনাং” (Penang) কোডনেম যুক্ত নতুন মোটোরোলা ফোনটি হতে পারে, যেটি সম্পর্কে কিছুদিন আগে একটি রিপোর্টের মাধ্যমে জানা গিয়েছিল। জানিয়ে রাখি, একটি সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, উল্লেখিত কোডনেম সহ মোটো ফোনের তিনটি সংস্করণ বাজারে পা রাখবে, এগুলি হল পেনাং ৫জি, পেনাং ৪জি এবং পেনাং প্লাস৷

বর্তমানে, শুধুমাত্র Penang 5G-এর কয়েকটি স্পেসিফিকেশন সম্পর্কে জানা গেছে। অনুমান করা হচ্ছে যে, এই ৫জি মডেলটি উত্তর আমেরিকার বাজারে লঞ্চ হবে। এটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ-এর মতো ভ্যারিয়েন্টে আসবে বলে আশা করা হচ্ছে। ফোনটি অপটিক্যাল সিলভার এবং ব্যাসাল্ট ব্লু- এই দুই কালার অপশনে পাওয়া যাবে বলেও জানা গেছে।

এছাড়াও, XT2335-3 মডেল নম্বর সহ মোটোরোলার আরেকটি এন্ট্রি-লেভেল ৫জি ফোন খুব শীঘ্রই চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এটিতে ৬.৫ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে, যা এইচডি+ রেজোলিউশন অফার করবে। হ্যান্ডসেটটি একটি ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে৷ আর ফটোগ্রাফির জন্য, Moto XT2335-3-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেল (প্রধান) + ২ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ডুয়েল-ক্যামেরা সিস্টেম এবং ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। আবার নিরাপত্তার জন্য, এই ডিভাইসে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। তবে, ডিভাইসটির বাণিজ্যিক নামটি এখনও প্রকাশ্যে আসেনি। সম্ভবত, এটি চলতি মাসেই চীনের মার্কেটে লঞ্চ হবে।

সঙ্গে থাকুন ➥