শক্তিশালী ব্যাটারি ও দুর্দান্ত ক্যামেরার সাথে লঞ্চ হল Moto G8 Power Lite

Avatar

Published on:

গত ফেব্রুয়ারীতে আমরা মোটোরোলা কে Moto G8 Power লঞ্চ করতে দেখেছিলাম। আমেরিকায় ফোনটি মোটো জি পাওয়ার নামে পরিচিত। লেনোভো মালিকানাধীন এই কোম্পানিটি এবার এর সস্তা ভ্যারিয়েন্ট Moto G8 Power Lite লঞ্চ করলো। মোটো জি ৮ পাওয়ার লাইট এর বিশেষত্ব হল এতে বড়ো ডিসপ্লে, ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।

Moto G8 Power Lite: দাম ও উপলব্ধতা

কোম্পানি আপাতত মোটো জি ৮ পাওয়ার লাইট কে ম্যাক্সিকো ও জার্মানিতে লঞ্চ করেছে। এছাড়াও ফোনটিকে শীঘ্রই ল্যাটিন আমেরিকা, ইউরোপ, এশিয়া এবং অস্ট্রেলিয়ার বাজারেও লঞ্চ করা হবে। এই ফোন রয়্যাল ব্লু এবং আর্কিটিক ব্লু কালারে পাওয়া যাবে। Moto G8 Power Lite এর ভারতীয় মুদ্রায় দাম প্রায় ১৩,৯০০ টাকা।

Moto G8 Power Lite: স্পেসিফিকেশন

মোটো এর এই ফোনে ওয়াটার ড্রপ নচ ডিজাইনের ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি ম্যাক্স ভিশন ডিসপ্লে আছে। এইচডি প্লাস এই ডিসপ্লের রেজুলেশন ৭২০  x ১৬০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। মোটো জি ৮ পাওয়ার লাইটে পাবেন ২.৩ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। এতে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রধান ক্যামেরা এফ/২.০ অ্যাপারচার যুক্ত পিডিএফ ১৬ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর রয়েছে। সেলফির জন্য এখানে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। সামনে ও পিছনের ক্যামেরা দিয়ে ৩০ ফ্রেম প্রতি সেকেন্ডে ১০৮০ পিক্সেল ভিডিও রেকর্ডিং করা যাবে।

সিকিউরিটির জন্য এখানে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই সিস্টেমে চলে। পাওয়ারের জন্য এতে পাবেন ১০ ওয়াট চাজিং সাপোর্ট যুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥