২০০ মেগাপিক্সেল ক্যামেরার Motorola Edge 30 Ultra এখন পাওয়া যাবে ১২ জিবি র‌্যাম সহ

Avatar

Published on:

Motorola Edge 30 Ultra now available with 12gb Ram

বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল Samsung ISOCELL HP1 মুখ্য সেন্সর সমন্বিত স্মার্টফোন হিসাবে গত ১৩ই সেপ্টম্বর Motorola Edge 30 Ultra স্মার্টফোন ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল। তৎকালীন সময়ে আলোচ্য মডেলটিকে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক বিকল্পে পেশ করা হয়েছিল। আর আজ অর্থাৎ ১৮ই অক্টোবর সংস্থাটি একপ্রকাশ নিঃশব্দে তাদের এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একটি নতুন কনফিগারেশন লঞ্চ করলো এদেশে। পাশাপাশি, ঘোষণার পরপরই নবাগত এই স্টোরেজ অপশনকে ই-কমার্স সাইট Flipkart -এ তালিকাভুক্ত হতেও দেখা গেছে। প্রসঙ্গত জানিয়ে রাখি, নবাগত এই স্টোরেজ ভ্যারিয়েন্ট ফোনটির বিদ্যমান স্টোরেজ বিকল্পের ন্যায় একসমান ফিচার ও স্পেসিফিকেশন অফার করে। চলুন Motorola Edge 30 Ultra স্মার্টফোনের ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম ও প্রাপ্যতা সহ যাবতীয় স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক…

ভারতে Motorola Edge 30 Ultra স্মার্টফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ও লভ্যতা

ভারতে, মোটোরোলা এজ ৩০ আল্ট্রা ফোনের নতুন ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৪,৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ ৮ জিবি র‍্যাম বিকল্পের থেকে ৫,০০০ টাকা বেশি। লভ্যতার কথা বললে, এটিকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টে (Flipkart) ‘Coming Soon’ ট্যাগ সহ তালিকাভুক্ত করা হয়েছে। ফলত, স্মার্টফোনটির সঠিক সেলের তারিখ আমরা এখনো জানতে পারিনি। তবে আমরা আশা করছি খুব শীঘ্রই এটি কেনার জন্য উপলব্ধ হবে।

মোটোরোলা এজ ৩০ আল্ট্রা -এর স্পেসিফিকেশন (Motorola Edge 30 Ultra Specifications)

আগেই বলেছি, মোটোরোলা এজ ৩০ আল্ট্রা -এর লেটেস্ট স্টোরেজ ভ্যারিয়েন্টটির যাবতীয় ফিচার সমূহ বিদ্যমান ৮ জিবি র‍্যাম +১২৮ জিবি স্টোরেজ যুক্ত মডেলের অনুরূপ। এক্ষেত্রে ডুয়েল-সিমের (ন্যানো) এই ফোনে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) OLED কার্ভড ডিসপ্লে রয়েছে, যা ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট এবং এইচডিআর ১০+ টেকনোলজি সাপোর্ট করে। ফোনটির ফ্রন্ট এবং রিয়ার উভয় প্যানেলেই কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে এতে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 রম পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ইউএক্স (My UX) কাস্টম স্কিন দ্বারা চালিত। নিরাপত্তার জন্য ডিভাইসে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 30 Ultra ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি হল – ২০০ মেগাপিক্সেল Samsung ISOCELL HP1 প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি টেলিফটো শুটার। অন্যদিকে সেলফি ও ভিডিও কলের জন্য উক্ত ডিভাইসে একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

মোটোরোলার এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এজিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। তদুপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Edge 30 Ultra ফোনে ১২৫ ওয়াট টার্বোপাওয়ার (TurboPower) ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট পর্যন্ত ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এছাড়া, ধুলো এবং জল প্রতিরোধের জন্য এটি IP52 রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥