অপেক্ষার অবসান ঘটিয়ে Motorola Edge 40 Neo লঞ্চের তারিখ ফাঁস, দাম কেমন হতে পারে

Avatar

Published on:

Motorola Edge 40 Neo Launch Date

মোটোরোলা (Motorola) সম্প্রতি ভারতে Moto G84 এবং Moto G54 নামে দুটি 5G ফোন লঞ্চ করেছে। এছাড়াও, ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে, তারা এই সপ্তাহে দেশে একটি নতুন Edge-সিরিজের হ্যান্ডসেট লঞ্চ করবে। উল্লেখিত ফোনটি সম্ভবত Motorola Edge 40 Neo নামে বাজারে আত্মপ্রকাশ করবে। এই ডিভাইসটি সম্পর্কে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আসুন তাহলে আপকামিং মোটোরোলা ফোনটি কি কি অফার করতে পারে, জেনে নেওয়া যাক।

Motorola Edge 40 Neo-এর সম্ভাব্য লঞ্চের তারিখ

মোটোরোলা জানিয়েছে যে, তারা এসপ্তাহেই একটি এজ-সিরিজের স্মার্টফোন ভারতের বাজারে লঞ্চ করবে। যদিও কোম্পানি কোনও ডিভাইসের নাম নিশ্চিত করেনি, তবে মনে করা হচ্ছে যে এটি মোটোরোলা এজ ৪০ নিও হবে। কেননা এই এজ সিরিজের মডেলটিকে নিয়ে বেশ কিছু ধরেই প্রযুক্তি মহলে আলোচনা চলেছে। স্মার্টফোনটি ভারতে আগামীকাল অর্থাৎ, ১৪ সেপ্টেম্বর লঞ্চ করা হবে।

Motorola Edge 40 Neo-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, মোটোরোলা এজ ৪০ নিও-তে ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির পি-ওলেড (p-OLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। এই ডিভাইসটিকে শক্তি জোগাবে মিডিয়াটেকের ডাইমেনসিটি ১০৫০ চিপসেট। মিডিয়াটেক সম্প্রতি তাদের ৭০০-সিরিজ, ৮০০-সিরিজ এবং ১০০০-সিরিজের চিপগুলির নাম পরিবর্তন করেছে। তাই অনুমান করা হচ্ছে যে, এজ ৪০ নিও-এ ব্যবহৃত চিপটিকে ডাইমেনসিটি ৭০৩০ নামে বাজারজাত করা হবে। মোটো ফোনটি সম্ভবত ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আসবে।

ক্যামেরার ক্ষেত্রে, Motorola Edge 40 Neo-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে। আর এই প্রধান ক্যামেরাটির সাথে একটি ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স যুক্ত থাকবে। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Edge 40 Neo-এ ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে।

এছাড়া, Edge 40 Neo অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে, যা নিয়ার স্টক এক্সপেরিয়েন্স প্রদান করবে। ডিভাইসটিতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্লুটুথ ৫.৪, এনএফসি এবং ইউএসবি-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকবে। পরিশেষে, এটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিংয়ের সাথে আসবে।

ভারতে Motorola Edge 40 Neo-এর দাম

বর্তমানে, ভারতীয় বাজারে Motorola Edge 40 Neo-এর কত দাম হতে পারে, সেসম্পর্কে কোনও তথ্য উপলব্ধ নেই। ডিভাইসটি ইউরোপ সহ একাধিক বাজারে প্রবেশ করবে বলে আশা করা হচ্ছে। একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, ইউরোপে দাম হবে ৩৯৯ ইউরো (প্রায় ৩৫,৫৩৫ টাকা)। হ্যান্ডসেটটি ব্ল্যাক বিউটি, ক্যানেল বে এবং সুথিং সি-এই তিনটি কালার অপশনে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥