32MP ফ্রন্ট ক্যামেরা নিয়ে লঞ্চ হল Motorola Edge 50 Fusion, ঝক্কাস ডিসপ্লে, সুপারফাস্ট চার্জিং

Avatar

Published on:

Motorola Edge 50 Fusion Launched

মোটোরোলা (Motorola) চলতি মাসেই ভারতের বাজারে তাদের Edge 50 সিরিজের অধীনে Motorola Edge 50 Pro স্মার্টফোনটি লঞ্চ করেছিল। গতকাল (16 এপ্রিল) ব্র্যান্ডটি একটি গ্লোবাল লঞ্চ ইভেন্টের আয়োজন করে, যেখানে তারা বিশ্ব বাজারের জন্য Edge 50 Pro মডেলটির পাশাপাশি Motorola Edge 50 Fusion এবং Edge 50 Ultra ফোনগুলিও উন্মোচন করেছে। এর মধ্যে Fusion মডেলটি বাজারের ওপর নির্ভর করে Qualcomm Snapdragon 7s Gen 2 বা Qualcomm Snapdragon 6 Gen 1 চিপসেট ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এছাড়াও, এই ফোনে রয়েছে ফুল এইচডি+ পি-ওলেড (P-OLED) ডিসপ্লে, 68 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5,000 এমএএইচ ব্যাটারি এবং 50 মেগাপিক্সেলের Sony LYT-700C প্রাইমারি ক্যামেরা সেন্সর। আসুন এই নবাগত মোটোরোলা ফোনটির দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Motorola Edge 50 Fusion-এর স্পেসিফিকেশন এবং ফিচার

মোটোরোলা এজ 50 ফিউশন-এর যে ভ্যারিয়েন্টটি ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকায় পাওয়া যাবে, সেটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 7এস জেন 2 চিপসেট। এটি 6.7 ইঞ্চির পি-ওলেড (P-OLED) ডিসপ্লে সহ এসেছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং 144 হার্টজ উচ্চ রিফ্রেশ রেট অফার করে। অন্যদিকে, ল্যাটিন আমেরিকার মার্কেটে পা রাখা এজ 50 ফিউশন-এ ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 6 জেন 1 চিপসেট। এটিতে 6.7 ইঞ্চির পি-ওলেড ফুলএইচডি+ স্ক্রিন রয়েছে, যা 120 হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। বাকি স্পেসিফিকেশন দুটি ডিভাইসেই এক।

মোটোরোলা এজ 50 ফিউশন ফোনটি 12 জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বাধিক 512 জিবি স্টোরেজ অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে 68 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5,000 এমএএইচ ব্যাটারি রয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেম ভিত্তিক হ্যালো ইউএক্স-এ চলে। এজ 50 ফিউশন এআই (AI)-জেনারেটেড ওয়ালপেপার এবং লেনোভো পিসি-গুলির সাথে নির্বিঘ্ন সংযোগের জন্য স্মার্ট কানেক্ট ফিচারও সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 50 Fusion-এর পিছনের প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) স্যাপার্ট সহ 50 মেগাপিক্সেলের Sony LYT-700C প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে। আর প্রধান ক্যামেরার সাথে একটি 13 মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স যুক্ত রয়েছে, যা ম্যাক্রো লেন্স হিসাবেও কাজ করে। সেলফির জন্য, ফোনের সামনে একটি 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। উল্লেখযোগ্যভাবে, Motorola Edge 50 Fusion-এর ডিসপ্লে এবং ক্যামেরাগুলি প্যানটোন-স্বীকৃত রঙ প্রদর্শন করে। পরিশেষে, এটি জল ও ধুলো প্রতিরোধের জন্য IP68-রেটেড চ্যাসিসের সাথে এসেছে।

Motorola Edge 50 Fusion-এর মূল্যও লভ্যতা

Motorola Edge 50 Fusion ফোনটি ইউরোপের মার্কেটে 349 ইউরো (প্রায় 31,000 টাকা) মূল্যে পাওয়া যাবে। এটি ফরেস্ট ব্লু, হট পিঙ্ক এবং মার্শম্যালো ব্লু-এর মতো আকর্ষণীয় শেডগুলিতে উপলব্ধ। তবে, Edge 50 Fusion ভারতীয় বাজারে কবে আসবে, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি মোটোরোলা।

সঙ্গে থাকুন ➥