লুকস আর ফিচার্সের অনবদ্য মিশ্রণ, বাজার কাঁপাতে আসছে Motorola Edge 50 Pro

Avatar

Published on:

Motorola Edge 50 Pro Design

মোটোরোলা শীঘ্রই Moto Edge 50 Pro নামে একটি নতুন স্মার্টফোন বাজারে আনতে চলেছে৷ আবার এটি Moto X50 Ultra হিসেবে চীনে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। ইতিমধ্যেই ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC), ভারতের বিআইএস (BIS) এবং সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TRDA) সার্টিফিকেশন সাইটে হাজির হয়েছে, যা দেখে বলা যায়, ফোনটি শীঘ্রই গ্লোবাল মার্কেটে পা রাখবে। তবে অফিশিয়াল লঞ্চের আগেই Moto Edge 50 Pro-এর স্পেসিফিকেশনের পাশাপাশি ডিজাইন ফাঁস হয়ে গিয়েছে।

Moto Edge 50 Pro-এর স্পেসিফিকেশন ও ডিজাইন ফাঁস

অ্যান্ড্রয়েড হেডলাইনস-এর রিপোর্টে ফাঁস হওয়া মোটো এজ ৫০ প্রো-এর রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, এই হ্যান্ডসেটের রিয়ার প্যানেলে ইউনিবডি ডিজাইন থাকবে। প্রান্তে মেটালিক কার্ভড ফিনিশ দেখা যাবে ও ডিসপ্লেটিও কার্ভড হবে। স্মার্টফোনটি তিনটি কালার অপশনে বাজারে আসতে পারে – পার্পল, ব্ল্যাক এবং সিলভার/হোয়াইট/স্টোন ভ্যারিয়েন্ট। পার্পল এবং ব্ল্যাক মডেলগুলির পিছনে একটি টেক্সচারযুক্ত, সম্ভবত ফেক লেদার ফিনিশ থাকবে।

কোর স্পেসিফিকেশনের প্রসঙ্গে, রিপোর্টে উল্লেখ করা হয়েছে, মোটো এজ ৫০ প্রো-এ ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির কার্ভড ডিসপ্লে থাকবে। ফটোগ্রাফির জন্য, এজ ৫০ প্রো-তে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম থাকবে, যা এফ/১.৪ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর এবং ৬x জুম ক্ষমতা সহ একটি টেলিফোটো লেন্স দ্বারা গঠিত হবে। এই ক্যামেরা সেটআপে লেজার অটোফোকাস এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্টও মিলবে।

এছাড়া উন্নত পারফরম্যান্সের জন্য, Moto Edge 50 Pro ফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে, যা ১২ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি মিলবে, যা ১২৫ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। মোটোরোলা চীনে Moto X50 Ultra-এর আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) ক্ষমতাকে ইতিমধ্যেই টিজ করেছে, যা উন্নত এআই ফিচার্স ইন্টিগ্রেশনের ইঙ্গিত দেয়। এআই ফিচারের উপস্থিতি দিন দিন ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির ক্ষেত্রে সাধারণ হয়ে উঠছে। AI-চালিত Moto Edge 50 Pro আগামী কয়েক সপ্তাহের মধ্যে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥