HomeMobilesMotorola Edge 50 Ultra: দুর্ধর্ষ ফিচার্সে ভর্তি, আগামী সপ্তাহেই ভারতে আসছে মোটোরোলার...

Motorola Edge 50 Ultra: দুর্ধর্ষ ফিচার্সে ভর্তি, আগামী সপ্তাহেই ভারতে আসছে মোটোরোলার এই ফোন

Motorola Edge 50 স্মার্টফোনটি ভারতীয় বাজারে আগামী সপ্তাহেই লঞ্চ হবে। কোম্পানি ফোনটির একটি মাইক্রোসাইট ফ্লিপকার্ট (Flipkart) প্ল্যাটফর্মে লাইভ হয়েছে। জানা গেছে এই মোটোরোলা হ্যান্ডসেটে কিছু অত্যাধুনিক কৃত্তিম বুদ্ধিমত্তা বা এআই (AI) কেন্দ্রিক বৈশিষ্ট্য থাকবে।

মোটোরোলা একটি নতুন Edge সিরিজের স্মার্টফোন লঞ্চ করতে চলেছে, যার নাম Motorola Edge 50 Ultra। এটি আগামী ১৮ জুন ভারতে লঞ্চ হবে। আসন্ন ডিভাইসটি ভারতে ফ্লিপকার্ট (Flipkart) প্ল্যাটফর্মে বিক্রি করা হবে। কারণ Motorola Edge 50 Ultra মডেলের লঞ্চ মাইক্রো-সাইটটি এই ভারতীয় ই-কমার্স প্ল্যাটফর্মে লাইভ হয়েছে। এই মোটো ফোনটি বিশেষ মোটো এআই (Moto AI) এবং স্মার্ট কানেক্ট (Smart Connect) এর সাথে আসবে বলে জানা গেছে। আসুন এই হ্যান্ডসেটটি কি কি অফার করতে চলেছে, জেনে নেওয়া যাক।

Motorola Edge 50 Ultra: AI ফিচার

মোটোরোলা এজ ৫০ আল্ট্রা বেশ কিছু আর্টিফিসিয়াল ইন্ট্যালিজেন্স (AI) নির্ভর ফিচার অফার করবে। এতে রয়েছে ম্যাজিক ক্যানভাস, যা ইউজার-ইনপুট টেক্সট প্রম্পট সহ এআই ছবি তৈরি করতে পারে। এছাড়াও একটি অ্যাকশন শট ফিচার রয়েছে, যা গতিশীল বস্তুর অস্পষ্টতা মুক্ত ছবি অফার করতে পারে। হ্যান্ডসেটটি ইউজারদের একাধিক ডিভাইসের মধ্যে স্ট্রিম করার জন্য স্মার্ট কানেক্টও অফার করবে।

Motorola Edge 50 Ultra: ডিজাইন এবং কালার অপশন

মোটোরোলা এজ ৫০ আল্ট্রা আইপি৬৮ (IP68) রেটিং সহ আসবে, যা এটিকে ধুলো এবং জল-প্রতিরোধী করে তোলে। এটি তিনটি কালার অপশনে পাওয়া যাবে – ফরেস্ট গ্রে, নর্ডিক উডস এবং পিচ ফাজ। ডিভাইসটির নর্ডিক উড ভ্যারিয়েন্টের ব্যাক প্যানেলে আসল কাঠ ব্যবহার করা হয়েছে। অন্যদিকে, ফরেস্ট গ্রে ভেরিয়েন্টে একটি সিলিকন ভেগান লেদার রিয়ার প্যানেল রয়েছে।

Motorola Edge 50 Ultra: ক্যামেরা

Motorola Edge 50 Ultra ১/১.৩ ইঞ্চির সেন্সর সাইজের অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এতে অপটিক্যাল (OIS) সহ এআই চালিত টেলিফটো ক্যামেরা মিলবে, যা ১০০x এআই সুপারজুম এনেবল করে৷ এছাড়াও ১২২ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা থাকবে৷ সেলফি তোলার জন্য হ্যান্ডসেটটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার (অটোফোকাস সহ) ওপর নির্ভর করে।

Motorola Edge 50 Ultra: ডিসপ্লে

Motorola Edge 50 Ultra হ্যান্ডসেটে ১.৫কে পিক্সেল রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২,৫০০ নিট পিক ব্রাইটনেস এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা সহ ৬.৭ ইঞ্চির ত্রিমাত্রিক (3D) কার্ভড পিওলেড (POLED) ডিসপ্লে থাকবে৷ এটি একটি ১০-বিট প্যানেল, যাতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে।

Motorola Edge 50 Ultra: পারফরম্যান্স

Motorola Edge 50 Ultra হ্যান্ডসেটে Adreno 735 জিপিইউ সহ Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসর রয়েছে। আর এটি ১২৫ ওয়াট টার্বোপাওয়ার ওয়্যার্ড চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এতে ওয়াই-ফাই ৭ ভার্সন মিলবে।

Motorola Edge 50 Ultra: সফটওয়্যার

Motorola Edge 50 Ultra ফোনটি হ্যালো ইউআই (HelloUI) কাস্টম স্কিনে রান করবে, যার মধ্যে রয়েছে কাস্টম ফন্ট, কালার, আইকন, ফ্যামিলি স্পেস, মোটো আনপ্লাগড (Moto Unplugged), মোটো কানেক্ট (Moto Connect) এবং মোটো সিকিওর (Moto Secure)-এর সুবিধা। কোম্পানিটি তিনটি অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড সহ চার বছরের সফ্টওয়্যার সহায়তা প্রদান করবে বলে জানা গেছে৷

RELATED ARTICLES

Most Popular