HomeMobilesপ্রসেসর থেকে ক্যামেরা, স্মার্টফোনের জগতে ঝড় তুলতে তৈরি Motorola Edge 50 Ultra,...

প্রসেসর থেকে ক্যামেরা, স্মার্টফোনের জগতে ঝড় তুলতে তৈরি Motorola Edge 50 Ultra, রইল ফিচার্সের খুঁটিনাটি

গ্লোবাল মার্কেটের পর এবার ভারতের বাজারে আসছে Motorola Edge 50 Ultra। এতে একাধিক উল্লেখযোগ্য স্পেসিফিকেশনের সাথে থাকবে আকর্ষণীয় রিয়ার ডিজাইন। এই ফোনের একটি ভ্যারিয়েন্টে প্রকৃত কাঠের ফিনিশ দেখা যাবে।

Motorola Edge 50 Ultra ফোনটি শীঘ্রই ভারতের বাজারে আসছে। এই হাই-এন্ড ডিভাইসটি সম্প্রতি বিশ্ব বাজারে উন্মোচন করা হয়েছে। তাই এখন, এই ডিভাইসটির স্পেসিফিকেশন ও ফিচারগুলি আর অজানা নেই। চলুন এদেশে আসার আগে Motorola Edge 50 Ultra ফোনটি কি কি অফার করতে চলেছে, জেনে নেওয়া যাক।

Motorola Edge 50 Ultra ফোনের বৈশিষ্ট্য

১. প্রিমিয়াম কাঠের ডিজাইন

প্রিমিয়াম সেগমেন্টে, কাচের প্যানেলকে সবচেয়ে আদর্শ বলে মনে করা হয়। এমনকি সাম্প্রতিক স্মার্টফোন মডেলগুলিতে থাকা ভিগান লেদার ক্রমেই জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু এখন, মোটোরোলা এজ ৫০ আল্ট্রা একটি রিফ্রেশিং নতুন উড ব্যাক অপশন বাজারে নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। এর প্রাথমিক লঞ্চ থেকে ইতিমধ্যেই জানা গেছে যে আসন্ন স্মার্টফোনটি তিনটি কালার অপশনে বাজারে পাওয়া যেতে পারে, যার রিয়ার প্যানেলে দুটি ভিন্ন উপকরণ ব্যবহার করা হয়েছে। এর মধ্যে একটি ফরেস্ট গ্রে এবং পিচ ফাজ অপশন রয়েছে, যা ভিগান লেদার অপশন। অন্যদিকে, নর্ডিক উড ভ্যারিয়েন্টটিতে প্রকৃত কাঠ ব্যবহার করা হয়েছে। তিনটি ভেরিয়েন্টই একটি স্যান্ডব্লাস্টেড অ্যালুমিনিয়াম ফ্রেমের সাথে আসে।

২. লম্বা এবং উজ্জ্বল ডিসপ্লে

মোটোরোলা এজ ৫০ আল্ট্রা ফোনে লম্বা ৬.৭ ইঞ্চির এলটিপিএস পিওলেড (LTPS POLED) ডিসপ্লে রয়েছে, যা একটি ২,৭১২ x ১,২২০ পিক্সেল রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। প্যানেলে ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, এইচডিআর১০+ সাপোর্ট এবং উচ্চ ৯৩.৮ শতাংশ স্ক্রিন টু বডি অনুপাত রয়েছে। এটি ১০০ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামট এবং ২,৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এর ডিসপ্লেটি প্যানটোন (Pantone)-এর স্বীকৃতি পেয়েছে এবং এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। উল্লেখযোগ্যভাবে, ডিভাইসটিতে অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট কোটিংয়ের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ভিকটাস প্যানেল রয়েছে।

৩. ফ্ল্যাগশিপ চিপসেট

Motorola Edge 50 Ultra ফোনে লেটেস্ট Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরটি রয়েছে, যা সর্বাধিক ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত। এটি একটি হাই-এন্ড চিপসেট, যা Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটের সামান্য কাটডাউন সংস্করণ। পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Edge 50 Ultra ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং এবং ১০ ওয়াট ওয়্যারলেস রিভার্স চার্জিং সাপোর্ট করে।

অডিওর জন্য, ডিভাইসটিতে একটি ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপ রয়েছে, যা ডলবি অ্যাটমস দ্বারা টিউন করা হয়েছে। এটি স্ন্যাপড্রাগন সাউন্ড সাপোর্ট সহ এসেছে, যা ওয়্যারলেস হেডফোন এবং ইয়ারবাডগুলির জন্য লসলেস অডিও সক্ষম করে। হ্যাপটিক্সের জন্য হ্যান্ডসেটটিতে এক্স-অ্যাক্সিস মোটরও মিলবে। Motorola Edge 50 Ultra ফোনের মধ্যে রয়েছে ডুয়েল সিম সাপোর্ট, ব্লুটুথ ৫.৪, ওয়াই-ফাই ৭ এবং নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC)। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলে। Motorola জল এবং ধুলো প্রতিরোধের জন্য একটি আইপি৬৮ (IP68৯ রেটিং অফার করে।

৪. বহুমুখী ট্রিপল ক্যামেরা সেটআপ

Motorola Edge 50 Ultra ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে লেজার অটোফোকাস এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে, যা ওআইএস সাপোর্ট এবং ৩x অপটিক্যাল জুম সহ ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো লেন্সের সাথে যুক্ত। আর শেষ সেন্সরটি একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এমনকি ক্যামেরা সিস্টেমটি স্কিন টোন সহ কালারগুলি সঠিকভাবে পুনরুৎপাদন করার জন্য প্যানটোন দ্বারা সার্টিফায়েড। তাই এতে পোর্ট্রেট, ম্যাক্রো, টাইমল্যাপস, প্যানোরামা, প্রো মোড, সুপার হাই রেজোলিউশন মোড এবং আরও অনেক কিছুর মতো শ্যুটিং মোডগুলির অ্যাক্সেস মিলবে৷

৫. লঞ্চের তারিখ এবং মূল্য

মোটোরোলা আগামী ১৮ জুন দুপুর ১২ টায় ভারতে Edge 50 Ultra উন্মোচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে। যদিও ভারতীয় মূল্য এখনও প্রকাশ করা হয়নি, তবে ফ্ল্যাগশিপ ডিভাইসটির প্রারম্ভিক মূল্য ৯৯৯ ইউরো (প্রায় ৯০,২০০ টাকা) হতে পারে। আশা করা হচ্ছে এর ভারতীয় মূল্য ৭০,০০০ টাকা প্রাইস পয়েন্টের কাছাকাছি থাকবে বা তার বেশি হবে।

RELATED ARTICLES

Most Popular