১০৮ মেগাপিক্সেল ক্যামেরার নয়া ফোন হবে Motorola Moto G72, ভারতে কবে আসছে

Avatar

Published on:

Motorola Moto G72 launch date in India October 3

Motorola বিগত কিছু সময়ের মধ্যে একগুচ্ছ লেটেস্ট স্মার্টফোন মডেল লঞ্চ করছে গ্লোবাল মার্কেটে। তা সত্ত্বেও সংস্থাটির, নতুন হ্যান্ডসেট আনার কাজে ইতি টানার কোনো পরিকল্পনা নেই বললেই চলে। কেননা, Motorola আগামী সপ্তাহে Moto G72 নামের আরেকটি নয়া ফোনকে ঘোষণা করার কথা ভাবছে বলে জানা গেছে। পাশাপাশি, আলোচ্য মডেলটির ভারতে লঞ্চের সম্ভাব্য তারিখ এবং কয়েকটি কী-ফিচারও ইতিমধ্যেই অনলাইন ফাঁস হয়েছে। চলুন আসন্ন Motorola Moto G72 স্মার্টফোন কবে এবং কিরূপ বিশেষত্বের সাথে এদেশের বাজারে পা রাখতে চলেছে সেই সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক এবার…

মোটোরোলা মোটো জি৭২ -এর ভারতে লঞ্চের তারিখ ও ফিচার এল প্রকাশ্যে (Motorola Moto G72 India Launch Date & Features Tipped)

মোটোরোলার এই লেটেস্ট হ্যান্ডসেটের লঞ্চের তারিখ ও ফিচার ফাঁসের নেপথ্যে আছেন জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা (Mukul Sharma)। তার প্রদত্ত রিপোর্ট অনুসারে, মোটোরোলা আগামী ৩রা অক্টোবর ভারতের বাজারে মোটো জি৭২ স্মার্টফোনকে লঞ্চ করতে চলেছে। তিনি আরও বলেছেন যে, এই ডিভাইসে একটি ১০-বিট pOLED ডিসপ্লে প্যানেল থাকবে, যা ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করবে। আবার নিরাপত্তার জন্য ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও এম্বেড করা থাকবে। পাশাপাশি, হ্যান্ডসেটটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম সহ আসবে।

প্রসঙ্গত, মুকুল শর্মার রিপোর্ট প্রকাশিত হওয়ার পূর্বেই মোটোরোলার এই জি-সিরিজ অন্তর্গত লেটেস্ট মডেলটির রেন্ডার ফাঁস হয়েছিল অনলাইনে। যার দরুন, ফোনটির বাহ্যিক ডিজাইন কিরূপ হবে তা আমরা ইতিমধ্যেই জানতে পেরেছি। এক্ষেত্রে, মোটো জি৭২ স্মার্টফোনের রিয়ার প্যানেলের ডিজাইন বিদ্যমান মোটোরোলা এজ৩০ ফিউশনের (Motorola Edge 30 Fusion) মতোই হবে, যা চীনে মোটো এস৩০ প্রো (Moto S30 Pro) নামে আত্মপ্রকাশ করেছিল।

আবার ফিচার সমূহের কথা বললে, আপকামিং এই স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে। যার প্রাইমারি সেন্সরের রেজোলিউশন কত হবে তা টিপস্টার ইতিমধ্যেই নিশ্চিত করেছেন। এছাড়া বাকি দুটি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ শুটার হতে পারে। আবার সেলফি ক্লিক করার জন্য এতে, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকার সম্ভাবনা আছে। এছাড়া – ৩.৫ মিমি হেডফোন জ্যাক, অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম, ৩৩ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি বিদ্যমান থাকবে আসন্ন এই ফোনে৷ আর লঞ্চ পরবর্তী সময়ে হয়তো এটিকে তিনটি আকর্ষণীয় কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, যথা – ব্লু, সিলভার এবং ব্ল্যাক।

দুর্ভাগ্যবশত, আপকামিং Motorola Moto G72 স্মার্টফোনের চিপসেট ভার্সন সম্পর্কে এখনও আমরা কিছু জানতে পারিনি। ফলে প্রসেসর ভার্সন এবং উল্লেখিত ফিচার কেন্দ্রিক তথ্যগুলি কতটা যথাযথ তা জানতে আপনাদের আরো কয়েকটা দিন অপেক্ষায় থাকতে হবে।

সঙ্গে থাকুন ➥