Motorola আনছে দুই ডিসপ্লের Moto Razr 2023 স্মার্টফোন, পাবেন পাওয়ারফুল প্রসেসর

Avatar

Published on:

Moto Razr 2023 launch date

Motorola বর্তমানে Moto Razr 2023 নামের একটি নয়া স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আসন্ন এই প্রিমিয়াম মডেলটি গত বছর লঞ্চ হওয়া Moto Razr 2022 ফোনের উত্তরসূরি হিসাবে বিশ্ববাজারে আসবে। সম্প্রতি টিপস্টার ইভান ব্লাস (Evan Blass) Moto Razr 2023 ফোল্ডেবল ফোনের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ ফাঁস করেছেন। আগামী ১লা জুন এই ফোল্ডেবল ফোনের উপর থেকে পর্দা সরানো হবে। লঞ্চের তারিখ ছাড়াও, ডিভাইসটির কোডনেম এবং ফিচার সম্পর্কিত একাধিক গুরুত্বপূর্ণ তথ্যও শেয়ার করেছেন টিপস্টার। জানিয়ে রাখি, Motorola ব্র্যান্ডিংয়ের এই আসন্ন স্মার্টফোনটি লঞ্চ-পরবর্তী সময়ে Samsung Galaxy Z Flip 5 মডেলের (২০২৩ সালে আগস্টে লঞ্চ) সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Moto Razr 2023 স্মার্টফোনের লঞ্চের তারিখ এবং ফিচার ফাঁস

টিপস্টার ইভান ব্লাস প্রদত্ত রিপোর্ট অনুসারে, মোটো রেজার ২০২৩ স্মার্টফোনের কোডনেম ‘জুনো’ (Juno) রাখা হয়েছে। ফিচার হিসাবে এটি – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ডিসপ্লে প্যানেল সহ আসবে। আবার পারফরম্যান্সের জন্য এই ফোল্ডেবল-ডিজাইনের ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন (Snapdragon 8 Plus Gen) প্রসেসর ব্যবহার করা হতে পারে। দেখতে গেলে, এগুলি পূর্বসূরিতেও ছিল। ফলে আমাদের অনুমান, আপকামিং Moto Razr 2023 ফোনের বেশিরভাগ কনফিগারেশন Moto Razr 2022 -এর অনুরূপ হবে বলে মনে হচ্ছে। এক্ষেত্রে চলুন পূর্বসূরিটির ফিচারের উপর চোখ বুলিয়ে নেওয়া যাক…

Moto Razr 2022 -এর স্পেসিফিকেশন এবং ফিচার

মোটো রেজার ২০২২ স্মার্টফোনে আছে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস ফোল্ডেবল pOLED পাঞ্চ-হোল প্রাইমারি প্যানেল। এই ডিসপ্লে – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ১০ বিট কালার, এইচডিআর১০+ এবং ডিসি ডিমিং টেকনোলজি সাপোর্ট করে৷ আর ডিভাইসটির ব্যাক প্যানেলে দেওয়া হয়েছে ২.৭-ইঞ্চির pOLED সেকেন্ডারি ডিসপ্লে প্যানেল। এই সেকেন্ডারি স্ক্রিনটি রিয়ার ক্যামেরার জন্য ভিউ-ফাইন্ডার হিসাবে কাজ করবে এবং নোটিফিকেশন দেখতে, এমনকি গেম খেলতেও ব্যবহার করা যাবে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট উপস্থিত। ফোনটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোল্ডেবল হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ৪.০ (MyUI 4.0) কাস্টম স্কিন পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Moto Razr 2022 -এর সেকেন্ডারি ডিসপ্লের ওপরে একটি অনুভূমিক ডুয়েল-ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্সও, যা ম্যাক্রো স্ন্যাপার হিসাবেও কাজ করে। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, প্রাইমারি ডিসপ্লের উপরিভাগে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Moto Razr 2022 ফোনে মিলবে ৩,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥