Moto X40: চলতি বছরের শেষে লঞ্চ হচ্ছে Snapdragon 8 Gen 2 প্রসেসরের সবচেয়ে সস্তা ফোন

Avatar

Published on:

Motorola Moto X40 launch timeline

গতবছর ডিসেম্বর মাসে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা (Motorola) চীনে তাদের Moto X30 প্রিমিয়াম হ্যান্ডসেটটি লঞ্চ করে, যা বিশ্ববাজারে Moto Edge 30 Pro নামে উন্মোচিত হয়েছিল। বর্তমানে শোনা যাচ্ছে যে, লেনোভো (Lenovo) অধীনস্থ ব্র্যান্ডটি X30-এর উত্তরসূরি নতুন Moto X40-এর ওপর কাজ করছে। তবে, ইতিমধ্যেই এই হ্যান্ডসেটটিকে চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেছে। আর এখন, এক জনপ্রিয় টিপস্টার আসন্ন Moto X40 ফ্ল্যাগশিপ ফোনটির কিছু মূল স্পেসিফিকেশন শেয়ার করেছেন। চলুন এগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Moto X40-এর কিছু মূল স্পেসিফিকেশন

আইটি হোম (ITHome)-এর সাম্প্রতিক একটি রিপোর্ট অনুযায়ী, স্বনামধন্য টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এর এক ব্যবহারকারীর মন্তব্যের উত্তর দেওয়ার সময় জানিয়েছেন যে, আসন্ন মোটো এক্স৪০ ফোনে ফুল-এইচডি+ ডিসপ্লে থাকবে এবং এটি অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে। আবার ডিভাইসটিতে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ব্যবহার করা হবে বলেও দাবি করা হয়েছে।

এছাডাও, টিপস্টার উল্লেখ করেছেন যে মোটো এক্স৪০-এর দাম তুলনমূলকভাবে কম হবে এবং এটি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনগুলির মধ্যে একটি হতে পারে। উল্লেখযোগ্যভাবে, XT2301-5 মডেল নম্বর সহ মোটো এক্স৪০ সম্প্রতি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটে তালিকাভুক্ত হয়েছে। এর তালিকাটি প্রকাশ করেছে যে, হ্যান্ডসেটটিতে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। গত বছরের মডেলের মতো, এক্স৪০ বিশ্ব বাজারে মোটো এজ৪০ প্রো হিসাবে লঞ্চ হতে পারে। তবে, মোটোরোলার পক্ষ থেকে এখনও মোটো এক্স৪০-এর অস্তিত্ব নিশ্চিত করা হয়নি, তাই উল্লেখিত তথ্যগুলো কতটা সত্য তা সময়ই বলতে পারবে। আগামী দিনে এই ফ্ল্যাগশিপ ডিভাইসটির সম্পর্কে আরও বিবরণ জানার আগে এখন চলুন, এটি কি কি অফার করতে পারে সেসম্পর্কে ধারণা পেতে এর পূর্বসূরি মোটো এক্স৩০-এর প্রধান বৈশিষ্ট্যগুলি দেখে নেওয়া যাক।

মোটো এক্স৩০-এর স্পেসিফিকেশন – Moto X30 Specifications

গত ডিসেম্বরে উন্মোচিত Moto X30-তে ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৭৫ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হয়, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। ফটোগ্রাফির জন্য, Moto X30-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ এবং সামনে একটি ৬০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে৷ সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, এই মোটো ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥