Motorola-র নতুন সস্তা 5G স্মার্টফোনের ছবি লঞ্চের আগেই ফাঁস হল

Avatar

Published on:

Motorola Penang Design revealed

লেনোভো (Lenovo) অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা (Motorola) তাদের সুবৃহৎ গ্রাহকবেসের জন্য প্রিমিয়াম থেকে শুরু করে এন্ট্রি লেভেল — সমস্ত রেঞ্জেরই হ্যান্ডসেট বাজারে লঞ্চ করে থাকে। বর্তমানে শোনা যাচ্ছে যে, ব্র্যান্ডটি একটি কমদামী স্মার্টফোনের ওপর কাজ করছে, যেটিকে প্রাথমিকভাবে Motorola “Penang” নামে ডাকা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, পেনাং আসলে মালয়েশিয়ার একটি রাজ্য। উল্লিখিত হ্যান্ডসেটটির সম্পর্কে খুব বেশি তথ্য এখনও সামনে আসেনি তবে, আর এখন এক সুপরিচিত টিপস্টার Motorola Penang-এর একটি ছবি শেয়ার করেছেন, যা আসন্ন ফোনটির ডিজাইনটি প্রদর্শন করেছে। চলুন এসম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Motorola Penang-এর ডিজাইন

প্রকাশিত ছবি অনুযায়ী, নয়া মোটো ফোনটির ধারগুলি ফ্ল্যাট এবং কোণগুলি গোলকার হবে, যাতে হ্যান্ডসেটটি হাতে ধরতে সুবিধা হয়। আর মোটোরোলা পেনাংয়ের ব্যাক প্যানেলটি ফ্ল্যাট হবে এবং এর ওপরের বাম দিকে দুটি ক্যামেরা কাটআউট দেখা যাবে। ডিভাইসটির সামনে, একটি সামান্য পুরু টপ বেজেল এবং একটি বেশ চওড়া চিন দেখা যাবে। আর ডিসপ্লে ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে।

এছাড়াও রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, হ্যান্ডসেটটিতে পেনাং ৪জি (Penang4G) এবং পেনাং প্লাস (Penang+)-এর মতো একই রুট কোড রয়েছে। তবে, এ থেকে নিশ্চিত হওয়া যায় না যে, এই ডিভাইসগুলি একই লাইনআপের অধীনে আত্মপ্রকাশ করবে। যদিও বলা হয়েছে যে, XT-2313 মডেল নম্বর যুক্ত পেনাং ৫জি-এর উত্তর আমেরিকার ভ্যারিয়েন্টটি তিনটি প্রধান মার্কিন ক্যারিয়ারের পাশাপাশি ক্রিকেট, ডিশ, এবং ট্র্যাকফোন এর মাধ্যমেও পাওয়া যাবে। ডিভাইসটি শুধুমাত্র ৪ জিবি র‍্যাম অপশন এবং ৬৪ জিবি/ ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে আসবে আসবে।

অন্যদিকে, Motorola XT2335-3 মডেলটি ইতিমধ্যেই চায়না টেলিকম সার্টিফিকেশন (3C) এবং টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং থেকে জানা গেছে যে, এতে ৬.৫ ইঞ্চির এলসিডি স্ক্রিন থাকবে, যা ৭২০ × ১,৬০০ পিক্সেল রেজোলিউশন অফার করবে। ২.২ গিগাহার্টজের সিপিইউ সহ একটি অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হবে। এটি ৪ জিবি থেকে ১২ জিবি পর্যন্ত র‍্যাম অপশন এবং ৬৪ জিবি থেকে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বিকল্পগুলি পাওয়া যাবে।

আবার ফটোগ্রাফির জন্য, ফোনটির পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। সবশেষে, এটির পরিমাপ ১৬২.৭×৭৪.৬×৮.১ মিলিমিটার এবং ওজন ১৮৩ গ্রাম।

সঙ্গে থাকুন ➥