HomeMobilesফোল্ডিং স্ক্রিন নিয়ে Motorola Razr 40 সিরিজ ভারতে হাজির, ফিচার্স শুনলেই কিনতে...

ফোল্ডিং স্ক্রিন নিয়ে Motorola Razr 40 সিরিজ ভারতে হাজির, ফিচার্স শুনলেই কিনতে ছুটবেন

সকল জল্পনার অবসান করে মোটোরোলা আজ (৩ জুলাই) আনুষ্ঠানিকভাবে ভারতে Motorola Razr 40 সিরিজের ফোল্ডেবল স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। লাইনআপটির অধীনে স্ট্যান্ডার্ড Motorola Razr 40 এবং হাই-এন্ড Motorola Razr 40 Ultra মডেল দুটি অন্তর্ভুক্ত রয়েছে। ডিভাইসগুলি গত মাসেই গ্লোবাল মার্কেটে পা রেখেছিল, আর এবার এদেশের বাজারেও মুক্তি পেল। সিরিজের দুটি হ্যান্ডসেটই পি-ওলেড ডিসপ্লে সহ এসেছে। Razr 40 Ultra-তে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ৩.৬ ইঞ্চির পি-ওলেড সেকেন্ডারি ডিসপ্লে এবং একটি ১২ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। অন্যদিকে, Razr 40-তে ১.৫ ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে এবং ৬৪ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সেটআপ বর্তমান। এই দুটি ডিভাইসই অ্যান্ড্রয়েড ১৩ ইউজার ইন্টারফেসে চলে এবং এগুলিতে একটি করে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। আসুন তাহলে Motorola Razr 40 সিরিজের নতুন দুটি স্মার্টফোনের মূল্য এবং বিস্তারিত স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

ভারতে Motorola Razr 40 এবং Razr 40 Ultra মূল্য ও লভ্যতা

এদেশের বাজারে মোটোরোলা রেজার ৪০ একটিমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে, যার দাম ৫৯,৯৯৯ টাকা। আরামোটোরোলা রেজার ৪০ আল্ট্রা-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৮৯,৯৯৯ টাকা। এই দুটি ডিভাইসই আগামী ১৪ জুলাই থেকে ভারতে অ্যামাজন, মটোরোলা ইন্ডিয়ার ওয়েবসাইট এবং রিটেইল স্টোরের মাধ্যমে বিক্রি হবে। আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড এবং ক্রেডিট কার্ড ইএমআই লেনদেনে ক্রেতারা রেজার ৪০ আল্ট্রা-এ ৭,০০০ টাকা ছাড় পেতে পারেন, যেখানে রেজার ৪০ ছাড় সহ ৫৪,৯৯৯ টাকায় কেনা যাবে। মোটোরোলা রেজার ৪০ মডেলটি সেজ গ্রিন, সামার লাইল্যাক এবং ভ্যানিলা ক্রিম কালারে পাওয়া যাবে, আর রেজার ৪০ আল্ট্রা ইনফিনিট ব্ল্যাক এবং ভিভা ম্যাজেন্টা কালারে উপলব্ধ হবে।

Motorola Razr 40 Ultra-এর স্পেসিফিকেশন এবং ফিচার

মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা-এ ৬.৯ ইঞ্চির পি-ওলেড (POLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১৬৫ ওয়াট রিফ্রেশ রেট, ১২০% ডিসিআই-পি৩ কালার গ্যামট, এইচডিআর১০+ সাপোর্ট এবং ১,৪০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস অফার করে। এর পাশাপাশি ফোল্ডেবলটি ৩.৬ ইঞ্চির পি-ওলেড কভার ডিসপ্লের সাথে এসেছে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ, পিক ব্রাইটনেস ১,০০০ নিট এবং কর্নিং গরিলা গ্লাস ৭ দ্বারা সুরক্ষিত। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। রেজার ৪০ আল্ট্রা অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Motorola Razr 40 Ultra-এ এফ/১.৫ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং এফ/২.২ অ্যাপারচার সহ একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে৷ আর ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এছাড়াও, সদ্য উন্মোচিত Motorola Razr 40 Ultra-এর অন্যান্য মূল বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল-স্টিরিও স্পিকার সাপোর্ট, ডলবি অ্যাটমস, ডুয়েল-সিম কার্ড স্লট, ৫জি, ওয়াইফাই ৬ই, জিপিএস, ব্লুটুথ ভি৫.৩, গ্লোনাস, গ্যালিলেও, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এনএফসি।

পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Razr 40 Ultra ৩,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক সাপোর্ট করে। ফোনটির পরিমাপ ১৭০.৮৩ × ৭৩.৮৫ × ৬.৯৯ মিলিমিটার এবং ওজন ১৮৮ গ্রাম। Razr 40 Ultra জল ও ধুলো প্রতিরোধী আইপি৫২ রেটিং প্রাপ্ত বিল্ড অফার করে।

Motorola Razr 40-এর স্পেসিফিকেশন এবং ফিচার

Motorola Razr 40 মডেলটি ৬.৯ ইঞ্চির পি-ওলেড ডিসপ্লে সহ এসেছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর১০+ সাপোর্ট অফার করে। এছাড়া, হ্যান্ডসেটটিতে ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সহ একটি ১.৫ ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে রয়েছে। Razr 40 কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট দ্বারা চালিত এবং এতে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। এই ফোনটিও অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Motorola Razr 40-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। অডিওর জন্য, ফোনটিতে স্টেরিও স্পিকার এবং ডলবি অ্যাটমস সাপোর্ট রয়েছে। Motorola Razr 40-এর কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল-সিম কার্ড স্লট, ওয়াই-ফাই ৬ই, এনএফসি, জিপিএস, ব্লুটুথ, গ্লোনাস, গ্যালিলেও, ৫জি, ইউএসবি টাইপ-সি পোর্ট। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Razr 40-তে ৪,২০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৮ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

RELATED ARTICLES

Most Popular