চার্জ নিয়ে টেনশন করতে হবে না, শক্তিশালী ব্যাটারির সঙ্গে নতুন ফোন আনছে Google

Avatar

Published on:

New Google Pixel Smartphone Spotted UL Demko

গুগল (Google) বর্তমানে তাদের Pixel স্মার্টফোন রেঞ্জের আসন্ন মডেলগুলির ওপর সক্রিয়ভাবে কাজ করছে। এর মধ্যে রয়েছে Google Pixel 8a, ফ্ল্যাগশিপ Pixel 9 সিরিজ এবং বহুল প্রত্যাশিত Pixel Fold 2। ইতিমধ্যেই Pixel 8a-এর রিটেইল প্যাকেজিং বক্সের ছবি ফাঁস হয়েছে, যার মাধ্যমে ডিজাইনের আভাস পাওয়া গেছে। আবার, Google Pixel 9 এবং Pixel 9 Pro-এর রেন্ডারগুলি কোম্পানির আসন্ন স্মার্টফোন সিরিজের জন্য একটি স্বতন্ত্র ডিজাইন ল্যাঙ্গুয়েজ তুলে ধরেছে। আর এখন, একটি নতুন গুগল স্মার্টফোনকে ইউএল ডেমকো (UL Demko) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে।

নতুন Google Pixel ফোন পেল UL Demko সার্টিফিকেশন

GH2MB মডেল নম্বর সহ একটি আসন্ন গুগল পিক্সেল স্মার্টফোনকে ইউএল ডেমকো সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। সার্টিফিকেশনটি নিশ্চিত করেছে যে, ডিভাইসটিতে ৪,৯৪২ এমএএইচ রেটযুক্ত ব্যাটারি থাকবে, যেটিকে ৫,০০০ এমএএইচ হিসাবে বাজারজাত করা হতে পারে। এই নাম অপ্রকাশিত ডিভাইসটির ব্যাটারি ক্ষমতা ইঙ্গিত দেয় যে, এটি বাজেট-কেন্দ্রিক গুগল পিক্সেল ৮এ নাও হতে পারে। এর আকার ফ্ল্যাগশিপ গুগল পিক্সেল ৯ সিরিজের প্রত্যাশিত ব্যাটারি ক্ষমতার মেলে, বিশেষত প্রো ভ্যারিয়েন্টগুলির সাথে।

এটাও সম্ভব যে, এই সার্টিফিকেশনটি গুগল পিক্সেল ফোল্ড ২-এর সাথে সম্পর্কিত। কারণ একটি বড় ব্যাটারি একটি ফোল্ডেবল ফোনের চাহিদাপূর্ণ ফর্ম ফ্যাক্টরের জন্য উপযুক্ত হবে। তবে তালিকাটি এটি ঠিক কোন ডিভাইস, তা নিশ্চিত করে না। আশা করা যায়, অদূর ভবিষ্যতে আরও সার্টিফিকেশন GH2MB-এর আসল নাম এবং অন্যান্য স্পেসিফিকেশনগুলি সামনে আনবে।

সম্প্রতি, একটি নতুন টেনসর চিপসেট, সম্ভবত Tensor G4-কে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে। চিপটি আসন্ন Google Pixel 9 সিরিজ এবং Pixel Fold 2-এ ব্যবহৃত হতে পারে। তবে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেস অনুযায়ী, এটি একটি অক্টা-কোর প্রসেসর, যেখানে পূর্ববর্তী প্রজন্মের Tensor G3-এ নয়টি কোর রয়েছে। এছাড়াও, এর পারফরম্যান্স আগের মডেলের তুলনায় কিছুটা নিম্ন মানের বলে মনে হচ্ছে। এর কারণ হতে পারে, এটি একটি ইঞ্জিনিয়ারিং মডেল। কিন্তু সংস্থা কেন এর কোর সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

সঙ্গে থাকুন ➥