Nokia-র ‘স্মার্ট’ কীপ্যাড ফোন লঞ্চ হল ভারতে, UPI পেমেন্টের সুবিধা সহ বহু দরকারি ফিচার্স

Avatar

Published on:

Nokia 110 4G (2023) Nokia 110 2G with UPI Scan Launched

গতকালই রিলায়েন্স জিও (Reliance Jio) Jio Bharat নামে একটি সাশ্রয়ী মূল্যের ৪জি ফিচার ফোন এদেশে লঞ্চ করেছে, যেটি জিওপে (JioPay) অ্যাপের মাধ্যমে ইন্টিগ্রেটেড ইউপিআই পেমেন্ট সাপোর্ট করে। আর এখন, এইচএমডি গ্লোবাল (HMD Global) অধীনস্থ ব্র্যান্ড নোকিয়াও ভারতে ইউপিআই সাপোর্ট সহ কয়েকটি নতুন ফিচার ফোন লঞ্চ করেছে। এগুলি হল – Nokia 110 4G এবং Nokia 110 2G-এর 2023 মডেল। উভয় ডিভাইসই কিউকিউভিজিএ (QQVGA) ডিসপ্লে, কিউভিজিএ (QVGA) রেজোলিউশন সহ রিয়ার ক্যামেরা এবং ৩২ জিবি পর্যন্ত এক্সপেন্ডেবল মেমরি সাপোর্ট করে। আসুন এই নয়া হ্যান্ডসেটগুলির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Nokia 110 4G (2023) এবং Nokia 110 2G-এর মূল্য এবং লভ্যতা

ভারতীয় বাজারে নোকিয়া ১১০ ৪জি (২০২৩)-এর দাম রাখা হয়েছে ২,৪৯৯ টাকা এবং এটি মিডনাইট ব্লু ও আর্কটিক পার্পল কালারে পাওয়া যাবে। অন্যদিকে, নোকিয়া ১১০ ২জি (২০২৩) মডেলটির মূল্য ১,৬৯৯ টাকা এবং এই ফোনটিকে চারকোল ও ক্লাউডি ব্লু – এই দুই কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে। উভয় ফোনই কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট, অফলাইন স্টোর থেকে কেনা যাবে এবং শীঘ্রই অন্যান্য রিটেইল স্টোরগুলিতেও পাওয়া যাবে।

Nokia 110 4G (2023) এবং Nokia 110 2G-এর স্পেসিফিকেশন

পূর্বসূরি ২০২১ সালের মডেলের তুলনায়, নোকিয়া ১১০ ২জি/৪জি (২০২৩) মডেলের ডিজাইনে সামান্য কিছু পরিবর্তন দেখা যায়। তবে ডিভাইসগুলির ফিনিসটি আরও প্রিমিয়াম মনে হয়, সম্ভবত নতুন রঙের কারণে। সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, এই বছরের মডেলগুলি ইন-বিল্ট ইউপিআই পেমেন্ট সাপোর্ট সহ এসেছে, যার সাহায্যে ইউজাররা একটি বাটন প্রেস করে অনায়াসে পেমেন্ট করতে পারবেন। এছাড়া, নোকিয়ার অধিকাংশ ডিভাইসের মতো এই ফোনগুলিতেও স্থায়িত্বকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

নোকিয়া ১১০ ৪জি-তে রয়েছে একটি শক্তিশালী ১,৪৫০ এমএএইচ ব্যাটারি ইউনিট এবং নোকিয়া ১১০ ২জি-তে ব্যবহৃত হয়েছে ছোট ১,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি৷ দুটি ফোনই ৩২ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড স্টোরেজ সাপোর্ট করে। এছাড়া, নোকিয়া ১১০ ২জি এবং নোকিয়া ১১০ ৪জি ওয়্যারলেস এফএম রেডিও ফাংশনালিটি অফার করে, যা ব্যবহারকারীদের হেডফোনের প্রয়োজন ছাড়াই তাদের পছন্দের এফএম স্টেশনগুলির মাধ্যমে খবর, গান এবং খেলাধুলা বিষয়ক কনটেন্টগুলি এক্সেস করতে দেয়।

বিস্তারিত স্পেসিফিকেশন সম্পর্কে বললে, Nokia 110 4G (2023)-তে ১.৮ ইঞ্চি ডিসপ্লে, কিউভিজিএ রিয়ার ক্যামেরা এবং ১,৪৫০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১২ দিনের স্ট্যান্ডবাই টাইম ও ৮ ঘন্টা টকটাইম (৪জি) প্রদান করে। এটি ব্লুটুথ ৫.০ সংযোগ, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং মাইক্রো ইউএসবি ২.০ অফার করে। ফোনটি ৩২ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করে এবং এস৩০+ অপারেটিং সিস্টেমে চলে। Nokia 110 4G (2023)-এর পিছনের প্যানেলটি একটি ন্যানো টেক্সচার সহ পলিকার্বোনেট দিয়ে তৈরি এবং এতে আইপি৫২ (IP52) জল প্রতিরোধী রেটিং রয়েছে। Nokia 110 4G মিডনাইট ব্লু এবং আর্কটিক পার্পল কালার অপশনে এসেছে, যার ওজন ৯৪.৫ গ্রাম এবং এর পরিমাপ ৫০ x ১২১.৫ x ১৪.৪ মিলিমিটার।

অন্যদিকে, Nokia 110 2G (2023)-এও ১.৮ ইঞ্চির কিউকিউভিজিএ ডিসপ্লে, একটি কিউভিজিএ রিয়ার ক্যামেরা বর্তমান। ১,০০০ এমএএইচ ব্যাটারিটি ১২ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করতে সক্ষম। ডিভাইসটিতে মাইক্রো-ইউএসবি (১.১) সংযোগ ও ৩২ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করে এবং এটি এস৩০+ অপারেটিং সিস্টেমে চলে। Nokia 110 2G (2023) ওয়্যার্ড এবং ওয়্যারলেস এফএম রেডিও রিসেপশন সহ এসেছে এবং ডুয়েল সিম ক্ষমতা সহ ২জি নেটওয়ার্ক সাপোর্ট করে। এর ব্যাক প্যানেলটি একটি ন্যানো টেক্সচার সহ পলিকার্বোনেট দ্বারা নির্মিত এবং এই হ্যান্ডসেটেও জল প্রতিরোধের জন্য আইপি৫২ (IP52) রেটিং রয়েছে। Nokia 110 2G চারকোল এবং ক্লাউডি ব্লু রঙে পাওয়া যাবে, যার ওজন ৭৯.৬ গ্রাম এবং পরিমাপ ৪৯.৪ x ১১৫.০৭ x ১৪.৪ মিলিমিটার।

সঙ্গে থাকুন ➥