৫,০০০ টাকার কমে লঞ্চ হল Nokia 5710 XpressAudio ফোন, মিলবে ইন-বিল্ট ইয়ারবাডস্

Avatar

Published on:

Nokia 5710 XpressAudio 4G Feature phone launched

স্মার্টফোন লঞ্চের ক্ষেত্রে বাজারে অন্যান্য ব্র্যান্ডের মত Nokia (নোকিয়া)-কে সক্রিয় দেখা যায়না বলে অনেকেই মনখারাপ করে থাকেন। সেক্ষেত্রে আজ বহু পুরোনো মোবাইল কোম্পানিটি ভারতে এমন একটি হ্যান্ডসেট এনেছে, যা স্মার্টফোন না হলেও এর ফিচার সহজেই ক্রেতাদের আকৃষ্ট করতে পারে। আসলে Nokia ফোন প্রস্তুতকারক HMD Global (এইচএমডি গ্লোবাল), নতুন 4G (৪জি) ফিচার ফোন Nokia 5710 XpressAudio (নোকিয়া ৫৭১০ এক্সপ্রেস অডিও) লঞ্চ করেছে। এই ফোনে উন্নত মানের লাউডস্পিকার, অডিও কন্ট্রোল বাটন এবং বড় ব্যাটারি রয়েছে। তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হল যে, এই নতুন Nokia 5710 XpressAudio মডেলের সাথে ইন-বিল্ট স্টিরিও ওয়্যারলেস ইয়ারবাড দেওয়া হয়েছে, যা ফোনেই স্টোর করে চার্জ করা সম্ভব হবে। আসুন এখন ফোনটির দাম, লভ্যতা এবং বাকি ফিচার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Nokia 5710 XpressAudio-এর দাম এবং উপলব্ধতা

আকর্ষণীয় নোকিয়া ৫৭১০ এক্সপ্রেস অডিও ফোনটির দাম ধার্য করা হয়েছে ৪,৯৯৯ টাকা। এটি আগামী ১৯শে সেপ্টেম্বর থেকে সমস্ত রিটেল আউটলেট এবং পার্টনার অনলাইন স্টোর থেকে লাল-সাদা এবং লাল-কালো রঙে কেনা যাবে।

Nokia 5710 XpressAudio-এর স্পেসিফিকেশন

সদ্য লঞ্চ হওয়া নোকিয়া ৫৭১০ এক্সপ্রেস অডিও ফিচার ফোনে দেওয়া হয়েছে ২.৪-ইঞ্চি কিউভিজিএ (QVGA) ডিসপ্লে। এটি ইউনিসোক টি১০৭ (Unisoc T107) প্রসেসরের সাহায্যে চালিত হবে, যেখানে পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ১৪৫০ এমএএইচ ব্যাটারি। এক্ষেত্রে ফোনটিতে মেমরি কার্ড ব্যবহার করা যাবে। তবে এর বাকি ফিচার মূলত সঙ্গীত পিপাসুদের কাজে আসবে। কেননা এতে ইন-বিল্ট ওয়্যারলেস ইয়ারবাড জোড়া পাওয়া যাবে (যেমনটা শুরুতে বলেছি), অন্যদিকে প্লেব্যাক সহজে কন্ট্রোল করার জন্য এটি দুই সাইড প্যানেলে ডেডিকেটেড মিউজিক বাটন অফার করবে।পাশাপাশি এই নোকিয়া ফোনটিতে এমপি৩ (MP3) প্লেয়ার এবং ওয়্যারলেস এফএম রেডিও সাপোর্টও পাবেন ক্রেতারা। বলে রাখি, ফোনের সাথে উপলব্ধ ডিটাচেবল ওয়্যারলেস ইয়ারবাডগুলি এর পিছনের প্যানেলে দেওয়া ডেডিকেটেড স্লটে সহজেই রাখা যাবে।

অন্যান্য ফিচারের কথা বললে, ফিচার ফোনটি ভিওএলটিই (VoLTE) কল সাপোর্ট করবে। এতে ফটো তোলার জন্য পাওয়া যাবে ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা। আবার এটি কানেক্টিভিটির জন্য ব্লুটুথ ৫ প্রযুক্তি বহন করবে।

সঙ্গে থাকুন ➥